• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৭ ডিসেম্বর, ২০১৯

হাজীগঞ্জে বৈদ্যুতিক শর্ট-সার্কিটে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোহাম্মদ হাবীব উল্যাহ্:
হাজীগঞ্জে বৈদ্যুতিক শর্ট-সার্কিটের আগুনে ক্ষুদ্র একটি ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে দোকানঘর ও মালামালসহ প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়। শুক্রবার দিবাগত রাতে পৌরসভাধীন ৮নং ওয়ার্ড টোরাগড় গ্রামের সওদাগর পাড়ার এ দূর্ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস দূর্ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ী মো. আফছার উদ্দিন (২৬) ওই পাড়ার মৃত সফিকুর রহমানের ছেলে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, এ দিন মধ্য রাতে বৈদ্যুতিক সর্ট-সার্কিটে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে উপজেলা ফায়ার সার্ভিস একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততোক্ষণে দোকানে থাকা নগদ প্রায় ১০ হাজার টাকা, টিভি, ফ্রিজ, আইপিএস, সিডিসহ অধিকাংশ মালামাল পূড়ে যায়।
ক্ষতিগ্রস্ত আফছার উদ্দিন জানান, নিজ ও পরিবারের কিছু সঞ্চয়, এনজিও থেকে ১ লাখ টাকা ঋণ (ব্র্যাক থেকে ৫০ হাজার এবং আশা থেকে ৫০ হাজার টাকা) এবং ধার দেনা করে ব্যবসা শুরু করি। কিন্তু আগুনে আমার সব কিছু শেষ হয়ে গেছে। এ সময় সে কিস্তির (এনজিও ঋণ) টাকা কিভাবে পরিশোধ করবে বলে কান্নায় ভেঙ্গে পড়েন।
ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) ও লিডার মো. মঞ্জুরুল ইসলাম জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তিনি বলেন, ক্ষতিগ্রস্ত দোকানঘরের সাথেই বেশ কয়েকটি বসতঘর। যথা সময়ে অগ্নিকান্ডেল স্থলে পৌছানোর কারনে বড় ধরনের দূর্ঘটনা থেকে ওই এলাকা রক্ষা পায়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!