• ঢাকা
  • শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ২৬ অক্টোবর, ২০১৯

রবিবার চাঁদপুর আসছেন রোটারী গভর্নর আতাউর রহমান পীর

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
ছবি-নতুনেরকথা।

স্টাফ রিপোর্টার:
রোটারী জেলা-৩২৮২, বাংলাদেশের ২০১৯-২০ রোটাবর্ষের গভর্নর রোটারিয়ান প্রিন্সিপাল লে. কর্নেল (অব.) এম আতাউর রহমান পীর  রোববার (২৭ অক্টোবর) চাঁদপুর আসছেন।

তিনি রোববার সকালে চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাব এবং সন্ধ্যায় চাঁদপুর রোটারী ক্লাব পরিদর্শন করবেন। এসময় তিনি ক্লাবের বিভিন্ন প্রকল্প পরিদর্শন, ক্লাব এসেম্বলী, গোপনীয় সভা ও সমাবেশে বক্তব্য রাখবেন।

গভর্নর রোটারিয়ান প্রিন্সিপাল লে. কর্নেল (অব.) এম আতাউর রহমান পীরের সাথে রোটারী জেলার কর্মকর্তাবৃন্দও উপস্থিত থাকবেন বলে জানা গেছে। এছাড়া জেলায় প্রতিনিধিত্বকারী চাঁদপুরের রোটারিয়ানরাও এসব অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। প্রতি বছর’ই রোটারী গভর্নররা তাঁর জেলার ক্লাবগুলো পরিদর্শন করেন। এসময় তিনি ক্লাবের বিভিন্ন প্রকল্পও পরিদর্শন করেন।

চাঁদপুর রোটারী ক্লাবের সভাপতি রোটারিয়ান অ্যাড. শেখ মো. মঞ্জুরুল কাদের সোহেল জানান, গভর্নর রোটারিয়ান প্রিন্সিপাল লে. কর্নেল (অব.) এম আতাউর রহমান পীর আজ সন্ধ্যা ৬টায় স্ট্র্যান্ড রোডস্থ রোটারী ভবনে ক্লাব অফিসিয়াল ভিজিট সম্পন্ন করবেন। এছাড়া ক্লাবের বেশ কিছু প্রকল্প পরিদর্শন করবেন তিনি। গভর্নরের পরিদর্শন উপলক্ষে আজ একজন দরিদ্র নারী ও একজন শিক্ষার্থীকে চাঁদপুর রোটারী ক্লাবের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

উল্লেখ্য, গভর্নর রোটারিয়ান প্রিন্সিপাল লে. কর্নেল (অব.) এম আতাউর রহমান পীর সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ। এছাড়া তিনি বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের অফিসার হিসেবে বাংলাদেশ প্রতিরক্ষা মন্ত্রণালয় কর্তৃক কমিশনপ্রাপ্ত হয়ে ২০০৬ সালে লে. কর্নেল হিসেবে পদোন্নতি লাভ করেন। বিএনসিসি ২ ময়নামতি ব্যাটালিয়নের কমান্ডার হিসেবে তিনি দীর্ঘদিন দায়িত্ব পালন করে ২০১০ খ্রিস্টাব্দে অবসর গ্রহণ করেন।

১৯৫০ খ্রিস্টাব্দের ৮ এপ্রিল সুনামগঞ্জ শহরের ষোলঘর মহল্লায় প্রিন্সিপাল লে. কর্নেল (অব.) এম আতাউর রহমান পীরের জন্ম। তিনি সুনামগঞ্জের মরমি কবি ও বিশিষ্ট আলেমেদ্বীন শাহ আছদ আলী পীর (রহ.) এর প্রপৌত্র এবং স্বনামধন্য শিক্ষক মরহুম আব্দুল মান্নান পীর ও মরহুমা আইয়ুবুন্নেছা খাতুনের বড় ছেলে।

তাঁর সহধর্মিণী ফিরোজা আক্তার একজন স্কুল শিক্ষিকা, রোটারিয়ান ও ইনার হুইল ক্লাব অব সিলেটের প্রাক্তন চেয়ারম্যান। তাদের দুই ছেলে (রানা এমএল রহমান পীর ও রুমেল এমএস রহমান পীর), একমাত্র মেয়ে (নাবিলা মাহজাবিন রিয়া) এবং দুই নাতি ও দুই নাতনি রয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!