• ঢাকা
  • সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ অক্টোবর, ২০১৯
সর্বশেষ আপডেট : ১৬ অক্টোবর, ২০১৯

রাস্তার পাগলি জন্ম দিলো ফুটফুটে জয়ীতা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় কন্যার মা হয়েছে এক অজ্ঞাত বুদ্ধিপ্রতিবন্ধী নারী (১৮)। কন্যা জন্মদানকারী পাগলি ভালোভাবে কথা বলতে পারে না।

ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার মধ্যরাতে উপজেলার সান্দিকোনা ইউনিয়নের কেন্দুয়া-আঠারোবাড়ি সড়কের ফেরির মোড় এলাকায়।

কেন্দুয়া থানার ওসি মো. রাশেদুজ্জামান শিশুটির নাম রেখেছেন ‘জয়িতা’। ওসি জানান, উন্নত চিকিৎসার জন্য বুধবার দুপুরে মা ও শিশুটিকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত আনুমানিক ১২টার ফেরিরমোড় এলাকার জাহিদ হাসান জনির মনোহারী দোকানে এসে পানি খেতে চায় অজ্ঞাত এক পাগলি। পানি খেয়ে বুদ্ধিপ্রতিবন্ধী নারীটি কিছু দূর যেতে না যেতেই তার পেটে প্রচণ্ড ব্যথায় কাতর হয়ে পড়ে। এ সময় তার গায়ে একটি ওড়না ছাড়া কিছুই ছিল না। এর কিছুক্ষণ পর রাস্তাতেই সে একটি ফুটফুটে কন্যা সন্তান প্রসব করেন।

দোকানদান জাহিদ হাসান জনি জানায়, এ ঘটনাটি দেখার পর আমার মাকে ডাক দিই পাগলিকে সাহায্য করার জন্য। তখন মা আসমা খাতুন এসে তাকে সাহায্য করে এবং শিশুটিকে সেবা শুশ্রূষা করতে থাকে এবং প্রায় ঘণ্টা খানিক পরে আমার বড় ভাই পাগলি ও শিশুটিকে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে তাকে হাসপাতালে ভর্তি করে সেখানে চিকিৎসা দেয়া হয়।

কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাশেদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে শিশু ও মা সুস্থ রয়েছে। শিশুটির নাম জয়িতা রাখা হয়েছে। কোন সমস্যা না হয় সেদিকে খেয়াল রেখে উন্নত চিকিৎসার জন্য মা ও শিশুটিকে বুধবার দুপুরে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তবে পাগলি এই এলাকার বাসিন্দা নয়। অন্য কোন এলাকা থেকে এসেছে বলে তিনি জানান।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

error: Content is protected !!