• ঢাকা
  • শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি, ২০২৩
সর্বশেষ আপডেট : ৫ ফেব্রুয়ারি, ২০২৩

ইসলামী যুব আন্দোলনের চাঁদপুর জেলা সভাপতি মুহাম্মদ আবু বক্কর সিদ্দিক, সাধারণ সম্পাদক হাফেজ শাহাদাত হোসাইন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার জেলা যুব সম্মেলন- ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। ৪ ফেব্রুয়ারি শনিবার সকালে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলানায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে ২৩-২৪ সেশনের জন্য নতুন কমিটি ঘোষণা করা। এতে সভাপতি মুহাম্মদ আবু বকর সিদ্দিক ও সাধারণ সম্পাদক হিসাবে হাফেজ শাহাদাত হোসাইনের নাম ঘোষণা করা হয়।

সম্মোলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি প্রকৌশলী আতিকুর রহমান মুজাহিদ।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা হেলাল আহমাদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী যুব আন্দোলনের কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুফতি একেএম আবদুজ জাহের আরেফী, চাঁদপুর জেলা ইসলামী আন্দোলনের সভাপতি শেখ মুহাম্মদ জয়নাল আবেদিন, জাফরাবাদ জামিয়া আরাবিয়া কাসেম উলুম মাদ্রাসার শিক্ষা সচিব মুফতি ত্বহা খান, জেলা ইসলামী আন্দোলনের সহ-সভাপতি মাওলানা মাকসুদুর রহমান, সেক্রেটারি কেএম ইয়াসিন রাশেদ সানি, জেলা ইসলামী যুব আন্দোলনের উপদেষ্টা বিশিষ্ট চিকিৎসক ডাক্তার নুর হোসাইন বান্না, সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট মাসুদ শেখ, জেলা ইসলামী আন্দোলনের সাংগঠনিক সম্পাদক শাহজামাল গাজী সোহাগ,অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মামুনুর রশীদ বেলাল, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোবারক হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে আতিকুর রহমান মুজাহিদ বলেন, এদেশের রাজনীতিক সুবিধাভোগী নেতারা যুব সমাজকে ভুল পথে নিয়ে যাচ্ছে। তারা রাজনীতির ফয়দা লুটতে যুব সমাজের হাতে মাদক, অস্ত্র তুলে দিচ্ছে। নেতারা তাদের সন্তানদের বিদেশে লেখাপড়া করতে পাঠায়, আর আমাদের ভাইদের হাতে অস্ত্র তুলে দেয়। তারা শিক্ষাঙ্গনকেও কূলশিত করেছে। ফলে আমাদের যুব সমাজ তাদের আত্মপরিচয় ভুলে যেতে বসেছে। ওই সুবিধাভোগীরা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ইসলাম ও মুক্তিযুদ্ধকে মুখোমুখি দাঁড় করিয়ে ইতিহাস বিকৃত করার হীন ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

তিনি বলেন, দেশ এক ভয়াবহ পরিস্থিতি অতিক্রম করছে। নাগরিক ও মানবিক মূল্যবোধ ধ্বংসের মুখে। মানুষের নাগরিক অধিকার আজ ভুলুণ্ঠিত। নাগরিকের স্বাধীন মতামত ব্যক্ত করার ক্ষমতাকেও রুদ্ধ করা হয়েছে। এ সকল অন্যায়-অবিচারের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠে শ্লোগান তুলতে পারে একমাত্র যুব সমাজ। এমতাবস্থায় ইসলামী যুব আন্দোলন এ দেশের যুবসমাজকে স্বীয় আত্মপরিচয়ে জাগ্রত করে প্রকৃত জনসম্পদে রূপান্তর করার কাজ করে যাচ্ছে। আর এই যুব সমাজকে সঠিক পথের দিশা দেওয়ার জন্যই ইসলামী যুব আন্দোলন কাজ করে চলছে। যুবকরাই পারে এই সকল অত্যাচারিত ও জালিমদের রক্তচক্ষুকে উপেক্ষা করে বাঙালি জাতিকে সামনে আলোর পথের সন্ধান দিতে।

আতিকুর রহমান মুজাহিদ বলেন, যুব সমাজের কাছে ইসলামি আদর্শের দাওয়াত পৌঁছে দেওয়ার কাজ করছে ইসলামী যুব আন্দোলন। ফলে মাত্র ৭ বছরের পথচলায় ইসলামী যুব আন্দোলন এখন দেশের যুব সমাজের কাছে প্রিয় একটি সংগঠন। চাঁদপুরেও এর ব্যত্যয় ঘটেনি। আমি বিশ্বাস করি চাঁদপুরে ইসলামী যুব আন্দোলন তাদের সফল্য ধরে রেখে সংগঠনকে এগিয়ে নিবেন।

জেলা যুব আন্দোলনের সাধারণ সম্পাদক এইচ এম নিজামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জেলা শ্রমিক আন্দোলনের সভাপতি পীরজাদা মাওলানা আফসার উদ্দিন, জেলা শিক্ষক ফোরামের সভাপতি মাওলানা আনোয়ার আল নোমান, জেলা ছাত্র আন্দোলনের সভাপতি সেলিম হোসাইন, সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান, জেলা যুব আন্দোলনের সহ-সভাপতি একেএম মোখতার হোসাইন, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নেছার উদ্দিন, যুব কল্যাণ ও কর্মসংস্থান সম্পাদক মাওলানা সাইদুল ইসলাম, শিক্ষাও সাংস্কৃতিক সম্পাদক হাফেজ মাওলানা মনিরুজ্জামান, মহিলা ও পরিবার বিষয়ক সম্পাদক মাওলানা ইমরান হোসাইন প্রমুখ। এছাড়াও জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সবশেষে আগামী নতুন ২২-২৩ বছরের জন্য কমিটি ঘোষণা করেন এবং শপথবাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি। নবগঠিত কমিটি নেতৃবৃন্দরা হলেন, সভাপতি মুহাম্মদ আবু বকর সিদ্দিক, সহ-সভাপতি মাওলানা সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক হাফেজ শাহাদ হোসাইন

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!