• ঢাকা
  • রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ মে, ২০২২
সর্বশেষ আপডেট : ৬ মে, ২০২২

“আমাদের দেশে হবে সেই ছেলে কবে, কথায় না বড় হয়ে কাজে বড় হবে”

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শুধুমাত্র দাপ্তারিক কাজেই নয়, কাজের বাস্তবতা দেখতে মাঠে ময়দানে ছুটে যাচ্ছেন চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার সম্প্রতি সময়ে যোগদান করা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাশেদুল ইসলাম। প্রান্তিক পর্যায়ের সমস্যা জানতে তিনি মানুষের সহযোগিতায় পাশেও দাঁড়াচ্ছেন। যে কারণে অল্প সময়ের মধ্যে তিনি সাধারণ মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করতে শুরু করেছেন।

তাঁর কাজ দেখে মো. গোলাম গাউস নামে একজন শিক্ষক তার ফেসবুকে লিখেছেন : কবির ভাষায় “আমাদের দেশে হবে সেই ছেলে কবে, কথায় না বড় হয়ে কাজে বড় হবে”

কিছু কিছু মানুষের জন্মই হয় অপরের নিঃস্বার্থ উপকারের জন্য। অপরের জন্য ভালো করে তারা পায় অফুরন্ত তৃপ্তি। দায়িত্বের বাইরেও তারা পালন করেন অনেক দায়িত্ব। সমাজে জ্বেলে দেন আলোর ফোয়ারা। তেমনি একজন প্রকৃত মানবতার ফেরিওয়ালা হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ রাশেদুল ইসলাম। গুটিকয়েক দিন হলো তিনি এখানে যোগদান করেছেন। কিন্তু এই কয়দিনেই উপজেলার এ প্রান্ত থেকে ও প্রান্ত বিচরন করে চলমান সমস্যা গুলো দুর করার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। ইন্টারনেটের কল্যাণে জানতে পারলাম আগের কর্মস্থলে থাকা কালে করোনা কালীন সময়ে নির্ঘুম রাত কাটিয়ে মানুষের দ্বারে দ্বারে গিয়ে মানুষকে করেছেন স্বাস্থ্যসচেতন। নিজ উদ্যোগে বেদেদের জীবন করুন কাহিনী জেনে বন্ধুদের সহযোগিতায় তাদের কাছে গিয়ে লাগব করেছেন তাদের কষ্ট। একজন মানুষ তখনই এগোতে পারে যখন তার যোগ্য একজন সঙ্গিনী পায়। উপজেলা জামে মসজিদের মুয়াজ্জিন তার ভাইয়ের আঘাতে মৃত্যুবরণ করেন যে পরিবারটির এখন খুব খারাপ অবস্থা। যেখানে কোন রাজনৈতিক কিংবা ইউনিয়ন প্রতিনিধি এখনো এগিয়ে আসেনি সেখানে ইউএনও মহোদয় ওনার স্ত্রীর সাথে আলাপ করার সময় উনি উক্ত পরিবারের ব্যাথায় ব্যথীত হয়ে ওনাদের নিজস্ব তহবিল থেকে নগদ অর্থ ও অন্যান্য জিনিস পত্র নিজে এসে দিয়ে যান তাদের ঈদ আনন্দের জন্য। এ থেকে ভালো আর কি হতে পারে? অসহায়, গরীবের দুঃখে যাদের হৃদয় কাঁদে তারাই তো প্রকৃত মানুষ। এরকম একজন উপজেলা নির্বাহী অফিসার থাকুক সব উপজেলাতে, সপরিবারে ভালো থাকুক ইউএনও মহোদয়।”

এদিকে ইউএনও রাশেদুল ইসলাম আজ ৮নং হাটিলা ইউনিয়নের আনাচেঁ-কানাচেঁ অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) প্রকল্পের আওতায় নির্মানাধীন রাস্তা পরিদর্শনসহ অন্যান্য উন্নয়ন প্রকল্পে সরেজমিন যাচাই করেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর