• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ এপ্রিল, ২০২২
সর্বশেষ আপডেট : ২৭ এপ্রিল, ২০২২

হাজীগঞ্জে মামলা দিয়ে প্রবাসীকে হয়রানি করার অভিযোগ!

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

স্টাফ রিপোর্টার॥

হাজীগঞ্জের বাকিলা ইউনিয়নে সম্পত্তিগত বিরোধের জেরে মো. তাজুল ইসলাম (৩৫) নামের এক প্রবাসীকে মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ উঠেছে। বুধবার দুপুরে তিনি সংবাদকর্মীদের মাধ্যমে প্রশাসনের সুদৃষ্টি কামনা করে এর প্রতিকার চেয়েছেন। তিনি ওই ইউনিয়নের রাধাসার গ্রামের আব্দুল হাকিমের (৮৭) বিরুদ্ধে তাকে হয়রানি করার অভিযোগ তোলেন। অভিযুক্ত আব্দুল হাকিম ওই গ্রামের মৃত তোরাব আলীর ছেলে।

ভুক্তভোগী প্রবাসী মো. তাজুল ইসলাম একই ইউনিয়নের পূর্ব রাধামার গ্রামের আব্দুল বারেকের ছেলে। তিনি বলেন, উপজেলার বাকিলা ইউনিয়নের রাধাসার মৌজার ৭১৯, ৭২৭ ও ৭২৮নং দাগে ক্রয় সূত্রে তার বাবা আব্দুল বারেক ও মা আয়েশা বেগম মোট ৬ শতাংশের ভূমির (পুকুরের অংশ) মালিক। তারা তার মামা আলী আহম্মদ, শহীদ ইকবাল, মামাতো ভাই স্বপন ও অপর এক মামা দেলোয়ারের কাছ থেকে এই ভূমি ক্রয় করেন।

তৎকালীন সময়ে এই ভূমি পুকুর ছিল। ২০১৪ সালের পর থেকে তারা উল্লেখিত দাগের ভূমি ভোগ দখল করে আসছেন। বর্তমানে পুকুর ভরাট করে তা সমতল করা হয়। সম্প্রতি তাজুল ইসলাম উত্তরাধীকার সূত্রে তার বাবা ও মায়ের ক্রয়কৃত সম্পত্তিতে তিনতলা ভীত বিশিষ্ট একটি পাঁকাভবন নির্মাণ কাজ শুরু করেন। নির্মাণ কাজ চলাকালীন সময়ে তাজুল ইসলামের বিরুদ্ধে আদালতে ১৪৫ ধারায় একটি অভিযোগ দায়ের করেন আব্দুল হাকিম।

তাজুল ইসলাম বলেন, উল্লেখিত দাগে আব্দুল হাকিমের সাথে আমাদের পরিবারের সাথে কোন বিরোধ নেই। তিনি ৭২৯, ৭৩০, ৭৩৩, ৭৩৪, ৭৩৫, ৭৩৬, ৭৩৭, ৭৩৮ দাগে সম্পত্তির মালিক। অথচ তিনি আমাদের ভোগ দখলকৃত ৭১৯ দাগের মধ্যে ১ শতাংশ ভূমির উপর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৫ ধারায় একটি দরখাস্ত (নং- ৪৯৮/২০২২ইং) করেন। এই দরখাস্তের আলোকে আদালত স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশনা দেন।

তিনি বলেন, আমি মাত্র ৩ মাসের ছুটি নিয়ে দেশে এসেছি। অথচ এখন বাড়ির কাজ বাদ দিয়ে আদালত, থানা-পুলিশ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের কাছে ছুটে বেড়াচ্ছি। অপর দিকে আমার ছুটি শেষ হয়ে আসছে। এই সময়ের মধ্যে ভবন নির্মাণ কাজ শেষ করতে না পারলে আমি আর্থিক ও মানসিকভাবে তিগ্রস্ত হবো। তাই আমি আপনাদের (সংবাদকর্মী) মাধ্যমে প্রশাসনের সুদৃষ্টি কামনা করে এর প্রতিকার চাই।

এ সময় তাজুল ইসলাম আরো বলেন, ক্রয়সূত্রে কাগজপত্রে সম্পত্তির মালিক আমার বাবা-মা। এছাড়াও উল্লেখিত দাগে আরো সম্পত্তি রয়েছে। যা আমার মামা ও মামাতো ভাই-বোনেরা মালিক। ওই দাগে আমার নামে কোন সম্পত্তি নেই। অথচ তিনি (আব্দুল হাকিম) আমার বাবা-মা বা ওই দাগের অন্য সম্পত্তির ভোগদখলকারীদের বিরুদ্ধে অভিযোগ না করে, উদ্দেশ্য প্রনোদিত হয়ে শুধুমাত্র আমার নামে আদালতে মামলা দিয়েছেন।

এ দিকে সরেজমিন পরিদর্শনে গেলে ওই বাড়িতে আব্দুল হাকিমকে পাওয়া যায়নি। এ সময় কথা তার পরিবারের লোকজনের সাথে। তারা বলেন, এটি তাদের পারিবারিকভাবে (চাচাতো ও জেঠাতো ভাই-বোন) সম্পত্তিগত বিরোধ। যা তাজুল ইসলামসহ অন্যান্য আত্মীয়-স্বজনেরা বসে সমাধান করে নিবেন। এ সময় আব্দুল হাকিমের সাথে মুঠোফোনে (০১৮৫৮…১১৩২)কথা হলে তিনি বলেন, আমি চাঁদপুর আছি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!