• ঢাকা
  • শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ এপ্রিল, ২০২২
সর্বশেষ আপডেট : ২৪ এপ্রিল, ২০২২

জাতীয় পুষ্টি সপ্তাহের দ্বিতীয় দিনে হাজীগঞ্জে পুষ্টি কমিটির সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধিঃ

জাতীয় পুষ্টি সপ্তাহ (২৩-২৯ এপ্রিল) উপলক্ষে হাজীগঞ্জে উপজেলা পুষ্টি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় পুষ্টি সপ্তাহের দ্বিতীয় দিন রোববার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. গোলাম মাওলার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. মো. জামাল উদ্দিনের উপস্থাপনায় অনুষ্ঠানে জাতীয় পুষ্টি সপ্তাহ এবং পুষ্টি, অপুষ্টি ও অতিপুষ্টি নিয়ে আলোচনা করা হয়। এ সময় বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌ. মো. জাকির হোসাইন, ইউপি চেয়ারম্যান কাজী নুরুর রহমান বেলাল, সাংবাদিক মহিউদ্দিন আল আজাদ প্রমুখ।

এ সময় ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিলন, ইউসুফ প্রধানীয়া সুমন, মজিবুর রহমান মজিব, মোস্তফা কামাল মজুমদার, গিয়াস উদ্দিন বাচ্চু, সাংবাদিক কামরুজ্জামান টুটুল, মোহাম্মদ হাবীব উল্যাহ্সহ অন্যান্য সরকারি কর্মকর্তা, হাসপাতালের চিকিৎসক, নার্স উপস্থিত ছিলেন। এর আগে গত শনিবার (২৩ এপ্রিল) র‌্যালী ও আলোচনা সভা এবং বিভিন্ন কমিউনিটি কিনিকে পুষ্টি বিষয়ক বার্তা প্রচারের মাধ্যমে পুষ্টি দিবসের উদ্বোধন করা হয়।

উল্লেখ্য, সপ্তাহব্যাপী (২৩-২৯ এপ্রিল) এ পুষ্টি দিবসের ৩য় দিবসে (সোমবার) উপজেলা পর্যায়ে কিশোরীদের নিয়ে পুষ্টির গুরুত্ব আলোচনা, ৪র্থ দিবসে (মঙ্গলবার) বিভিন্ন শ্রেণি পেশার ব্যক্তিদের নিয়ে সেমিনার, ৫ম দিবসে (বুধবার) ইপিআই টিকাদান কেন্দ্রগুলোতে আগত মায়েদের মাঝে বিশেষ পুষ্টি বার্তা ও জিএমপি কার্ড বিষয়ক ক্যাম্পেইন করা হবে।

পুষ্টি দিবসের ৬ষ্ঠ দিনে (বৃহস্পতিবার) দুঃস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ ও শেষ দিন ৭ম দিবসে (শুক্রবার) ইসলামিক ফাউন্ডেশন এর সহযোগিতায় মসজিদে জুমার আলোচনায় ও অন্যান্য ধর্মীয় উপসানালয়ে স্বাস্থ্য ও পুষ্টি নিয়ে বিশেষ বার্তা প্ররণের মধ্য দিয়ে সপ্তাহব্যাপী কর্মসূচীর সমাপ্তি করা হবে।


Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!