• ঢাকা
  • সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২৫ ডিসেম্বর, ২০২১

নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত বহাল থাকলেও শাহরাস্তিতে স্বতন্ত্র পরিচয়ে বিএনপি’র ১৩ চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বিতা করছে

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শাহরাস্তি প্রতিনিধিঃ

চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে আছেন বিএনপির ১৩ নেতা। ১০টি ইউপিতে চেয়ারম্যান পদে ধানের শীষের পরিবর্তে ৯টিতে বিভিন্ন প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি নেতারা।

নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত বহাল থাকলেও বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান পদে বিএনপি’র ১৩ নেতা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তফসিল অনুযায়ী উপজেলার ১০টি ইউপিতে ভোটগ্রহণ ২৬ ডিসেম্বর। এ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ১০ জনসহ ৫৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০ ইউপির মধ্যে শুধু টামটা উত্তর ইউপিতে বিএনপির কোনো প্রার্থী নেই। আর বাকি ৮ ইউপিতেই বিএনপি প্রার্থীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে সবাই আনারস প্রতীকে কর্মী-সমর্থকদের নিয়ে দিনরাত নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। তাঁদের মধ্যে বর্তমান চারজন ও সাবেক দুজন ইউপি চেয়ারম্যান রয়েছেন।

এসব প্রার্থীরা বলছেন, নির্বাচনে বিএনপি দলীয়ভাবে অংশ না নিলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে কোনো বাধা-নিষেধ নেই। তাই তারা নির্বাচনে অংশ নিয়েছেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে তারা জয়লাভ করবেন।

জানা গেছে, নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নে আনারস প্রতীক নিয়ে মাঠে প্রচারণা চালাচ্ছেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোঃ সেলিম পাটোয়ারী লিটন।

রায়শ্রী রায়শ্রী দক্ষিণ ইউনিয়নে আনারস প্রতীক নিয়ে মাঠে প্রচারণা চালাচ্ছেন ইউনিয়ন যুবদল নেতা মোঃ মাহবুব আলম। একই ইউনিয়নে ঘোড়া প্রতীক নিয়ে বর্তমান চেয়ারম্যান মোঃ আবু হানিফ ও মোটরসাইকেল প্রতীক নিয়ে মোঃ আবুল বাসার মাঠে রয়েছেন।

মেহের উত্তর ইউনিয়নে আনারস প্রতীক নিয়ে মাঠে প্রচারণা চালাচ্ছেন বিএনপি নেতা মোঃ জহিরুল ইসলাম, একই ইউনিয়নে সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা মোঃ সাইফুল ইসলাম চশমা প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

মেহের দক্ষিণ ইউনিয়নে আনারস প্রতীক নিয়ে মাঠে প্রচারণা চালাচ্ছেন বিএনপি নেতা কাজী মোঃ জাহাঙ্গীর আলম।

সূচীপাড়া উত্তর ইউনিয়নে আনারস প্রতীক নিয়ে মাঠে প্রচারণা চালাচ্ছেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান মোঃ হাবীবুর রহমান পাটোয়ারী।

সূচীপাড়া দক্ষিণ ইউনিয়নে চশমা প্রতীক নিয়ে মাঠে প্রচারণা চালাচ্ছেন বিএনপি নেতা বর্তমান চেয়ারম্যান মোঃ আঃ রশিদ, একই ইউনিয়নে আনারস প্রতীক নিয়ে মাঠে রয়েছেন সাবেক বিএনপি নেতা মোঃ শেখ ফরিদ।

চিতোষী পশ্চিম ইউনিয়নে আনারস প্রতীক নিয়ে মাঠে রয়েছেন উপজেলা বিএনপি নেতা ও বর্তমান চেয়ারম্যান মোঃ জোবায়েদ কবির বাহাদুর।

চিতোষী পূর্ব ইউনিয়নে আনারস প্রতীক নিয়ে মাঠে রয়েছেন বিএনপি নেতা মোঃ আলম বেলাল।

১০ ইউনিয়নের মধ্যে শুধুমাত্র টামটা উত্তর ইউনিয়নে বিএনপির কোন প্রার্থী নেই। টামটা দক্ষিণ ইউনিয়নে সাবেক ছাত্রদল নেতা তোফায়েল আহমেদ সোহেল মোটরসাইকেল প্রতীক নিয়ে মাঠে রয়েছেন।

নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে রায়শ্রী উত্তর ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ সেলিম পাটোয়ারী লিটন বলেন, দল নির্বাচনে অংশ না নিলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে তিনি নির্বাচন করছেন। এতে কোনো বাধা-নিষেধ নেই। নির্বাচন সুষ্ঠু হলে তিনি জয়লাভ করবেন বলে আশা প্রকাশ করছেন।

উপজেলা বিএনপি নেতা ও চিতোষী পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জোবায়েদ কবির বাহাদুর বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছি। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে আমি বিপুল ভোটে জয়লাভ করবো।

আজ ২৬ ডিসেম্বর ৪র্থ ধাপের এ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলার ১০ টি ইউনিয়নে ৫৫ জন চেয়ারম্যান প্রার্থী, ৯৪ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী ও ৩৯৬ জন সাধারন সদস্য পদপ্রার্থী এতে অংশ নিচ্ছেন। ১০ ইউনিয়নের মধ্যে রায়শ্রী উত্তর ও দক্ষিণ ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • শাহরাস্তি এর আরও খবর
error: Content is protected !!