• ঢাকা
  • সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ১১ মে, ২০২০

দুই হাজার চিকিৎসক কর্মস্থলে যোগ দিচ্ছেন কাল

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

অনলাইন ডেস্ক:

সম্প্রতি নিয়োগপ্রাপ্ত দুই হাজার চিকিৎসককে পদায়ন করে প্রজ্ঞাপন জারি করেছে স্বাস্থ্য অধিদফতর। এতে নিয়োগপ্রাপ্তদের ১২ মে (আগামীকাল) নিজ নিজ কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে। এছাড়া সম্প্রতি নিয়োগপ্রাপ্ত ৫ হাজার ৫৪ নার্সের পদায়ন করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

৯ মে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের পক্ষে পরিচালক (প্রশাসন) ডা. মো. বেলাল হোসেন চিকিৎসকদের পদায়ন সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেন। সেখানে বলা হয়েছে, ৩৯তম (বিশেষ) বিসিএস পরীক্ষা ২০১৮-এর ফলাফলের ভিত্তিতে বাংলাদেশ সরকারি কর্মকমিশনের সুপারিশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নবনিয়োগ অধিশাখার প্রজ্ঞাপনে বর্ণিত বাংলাদেশ সিভিল সার্ভিস (স্বাস্থ্য) ক্যাডারের সহকারী সার্জন পদে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে টাকা ২২০০০-৫৩০৬০ বেতন ক্রমের নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের পদায়ন করা হল।

প্রজ্ঞাপনের শর্তাবলিতে বলা হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই কর্মকর্তারা শুধু কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতাল বা প্রতিষ্ঠানগুলোর দায়িত্ব পালন করবেন। আগামী ১২ মে পূর্বাহ্নে আবশ্যিকভাবে তাদের পদায়ন বা সংযুক্তকৃত কার্যালয়ে যোগদান পত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে ইতোপূর্বে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইটে প্রকাশিত যোগদান পত্রের নির্ধারিত নমুনা অনুসরণ করতে হবে।

চাকরিতে নিয়োগকৃত কর্মকর্তাদের ৩০০ টাকা মূল্যের নন-জুডিশিয়াল স্ট্যাম্পে নিজ বা পরিবারের অন্য সদস্যের জন্য কোনো প্রকার যৌতুক নেবেন না এবং কোনো যৌতুক দেবেন না মর্মে অঙ্গীকারনামা সম্পাদন করতে হবে। যা দেশের বর্তমান পরিস্থিতিতে যোগদানের সময় জমা প্রদান না করে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষ বরাবর দাখিল করবেন। দ্য গভর্মেন্ট সার্ভেন্ট (কন্ডাক্ট) রুলস ১৯৭৯-এর ১৩(১) উপবিধি অনুযায়ী সব স্থাবর-অস্থাবর সম্পত্তির বিবরণ সংবলিত একটি ঘোষণাপত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে করোনা-পরবর্তী সময় অবশ্যই অধিদফতরে প্রেরণ করতে হবে। বেসরকারি প্রতিষ্ঠানের সংযুক্ত কর্মকর্তারা স্বাস্থ্য অধিদফতরের নতুন ভবনে যোগদান করবেন।

১৩ মে ৫ হাজার ৫৪ নার্সের যোগদান : এদিকে সম্প্রতি নিয়োগ দেয়া ৫ হাজার ৫৪ নার্সের পদায়ন করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রোববার রাষ্ট্রপতির আদেশক্রমে নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক মো. শাহাদাত হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ১৩ মে বুধবার পদায়নকৃতদের কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

প্রজ্ঞাপনের শর্তাবলিতে বলা হয়েছে, নবনিয়োগপ্রাপ্তদের আগামী ১৩ মে পূর্বাহ্নে প্রধান কার্যালয়ে যোগদান পত্র দাখিল করতে হবে। এক্ষেত্রে ইতোপূর্বে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত যোগদান পত্রের নমুনা অনুসরণ করতে হবে। দ্য গভর্মেন্ট সার্ভেন্ট (কন্ডাক্ট) রুলস ১৯৭৯-এর ১৩(১) উপবিধি অনুযায়ী সব স্থাবর-অস্থাবর সম্পত্তির বিবরণ সংবলিত একটি ঘোষণাপত্র প্রার্থীকে চাকরির যোগদানের সময় নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরে জমা দিতে হবে।

নিয়োগকৃত সিনিয়র স্টাফ নার্সরা যোগদান পত্রের নমুনা, পুলিশ ভেরিফিকেশন ফরম, পিএমআইএস ফরম, নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতরের ওয়েবসাইট থেকে সংগ্রহপূর্বক প্রেরণ করে এবং সম্পদ বিবরণী সংক্রান্ত ইত্যাদি প্রস্তুত করে জমা দেবেন। নিয়োগপ্রাপ্ত নার্সিং কর্মকর্তারা কর্তৃপক্ষের নির্দেশমতো কোভিড-১৯ হাসপাতাল প্রতিষ্ঠানগুলোয় দায়িত্ব পালন করবেন।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • স্বাস্থ্য কথা এর আরও খবর
error: Content is protected !!