• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ আপডেট : ৭ ডিসেম্বর, ২০১৯

সভাপতি মোস্তফা মিয়াজী, সম্পাদক জাহাঙ্গীর
উৎসব মূখর পরিবেশে সম্পন্ন হলো বলাখাল বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন
অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

মোহাম্মদ হাবীব উল্যাহ্:
ব্যাপক উৎসাহ-উদ্দিপনা ও শান্তিপূর্ণ পরিবেশে, গণতান্ত্রিক প্রক্রিয়ায় এবং আইন-শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে হাজীগঞ্জ পৌরসভাধীন বলাখাল বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ৫টি পদে ১৪জন প্রার্থী অংশ নেয়। এর মধ্যে সদস্যদের প্রত্যক্ষ ভোটে সভাপতি পদে মোস্তফা মিয়াজী ও সাধারণ সম্পাদক পদে জাহাঙ্গীর বেপারী নির্বাচিত হয়েছেন। এ দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একাটানা ভোট গ্রহণ হয়।
নির্বাচনে ৫২১ জন ভোটার মধ্যে ৫’শ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এতে সভাপতি পদে মোস্তফা মিয়াজী মোমবাতি প্রতীকে ২৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী, আবুল কাশেম ছাতা প্রতীকে পেয়েছেন ৯৭ ভোট। এছাড়াও সভাপতি পদে মনির হোসেন ছাতা প্রতীকে ৮৩ ভোট, আবু বকর সিদ্দিক দেয়াল ঘড়ি প্রতীকে ৩৯ ভোট ও শাহজাহান মোল্লা সাজু সাইকেল প্রতীকে ১৯ ভোট পেয়েছেন।
সহ-সভাপতি পদে খোরশেদ আলম লিটন বই প্রতীকে ২০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী সুমন গাজী দোয়াত কলম প্রতীকে পেয়েছেন ১৯৪ ভোট। সাধারণ সম্পাদক পদে জাহাঙ্গীর বেপারী মাছ প্রতীকে ২০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাউছার আলম পাটওয়ারী তালা চাবি প্রতীকে ১৩৫ ভোট এবং বিল্লাল হোসেন মিজি হরিণ প্রতীকে পেয়েছেন ১৩৪ ভোট।
কোষাধ্যক্ষ পদে ইকবাল হোসেন মোরগ প্রতীকে ২২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্ধী প্রার্থী ডা. বিমল চন্দ্র পাল মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ২১৭ ভোট। ক্রীড়া সম্পাদক পদে যোবায়েদ আহমেদ কাশেম ক্রিকেট ব্যাট প্রতীকে ২৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিল্লাল সর্দার ফুটবল প্রতীকে পেয়েছেন ১৮৭ ভোট।
এ ছাড়াও সহ-সাধারণ সম্পাদক পদে রোমান গাজী, সাংগঠনিক সম্পাদক পদে আমিনুল হক, প্রচার সম্পাদক পদে আব্দুর রহিম মিয়াজী বাবু ও সম্মানিত সদস্য পদে আরিফুজ্জামান সম্রাট বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ১১টি পদের মধ্যে ৯টি পদে ১৯জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করে। এর মধ্যে যাচাই-বাছাইয়ে সহ-সভাপতি পদে একজনের প্রার্থীতা বাতিল হয়ে যায় এবং দপ্তর সম্পাদক ও সম্মানিত সদস্য (২ জনের মধ্যে ১ জন) পদে কেউ মনোনয়নপত্র সংগ্রহ না করায় এ দুটি পদ শূণ্য রয়েছে।
নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন, পৌর কাউন্সিলর আলাউদ্দিন মুন্সী। সহ-নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন, আবু তাজের লিটন ভুইয়া, মিজানুর রহমান, নান্নু মিয়া, রাধাকান্ত রাজু, জাহিদুর রহমান, জীবন কৃষ্ণ সাহা, লোকমান হোসেন মুন্সী, পৌর কাউন্সিলর হাবিবুর রহমান, টুটুল বেপারী ও আমির হোসেন বকাউল।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!