• ঢাকা
  • শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ১৩ মে, ২০২০

আতঙ্কের মধ্যেই হাজীগঞ্জ বাজারে চলছে ঈদের কেনাকাটা

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
হাজীগঞ্জ বাজারে আতঙ্কের মধ্যেই চলছে ঈদের কেনাকাটা। মার্কেটগুলোতে মহিলাদের উপচেপড়া ভীড়।

শাহানা আকতার:

করোনা ভাইরাসের কারণে বাংলাদেশসহ বিশ^ব্যাপী এখন আতঙ্ক বিরাজ করছে। প্রতিদিনই বিশ্বব্যাপি হাজার হাজার মানুষ মারা যাচ্ছে আবার করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে চলছে লকডাউন। বাংলাদেশেও লকডাউন চলছে। তবে কিছু কিছু জেলায় লকডাউন শিথিল করেছে।

চাঁদপুর জেলায় করোনা ভাইরাসে রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয় ১০ মে থেকে লকডাউন জোরদার করা হয়েছে। এর সাথে জেলার বিভিন্ন ব্যবসায়ী সমিতির ঐক্যমত্য পোষণ করেছে। বুধবার করোনা ভাইরাসে বাংলাদেশে সর্বোচ্চ ১৯জন মৃত্যুবরণ করেছে আর আক্রান্ত হয়েছে ১১৬২জন।

চাঁদপুর জেলায় ১২জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালে ৬০জনে। নিহত হয়েে এ পর্যন্ত ৪জন। তার পরেও জেলার বাবুর হাট, চাঁদপুর সদর ও হাজীগঞ্জ বাজারে ভোর ৫টা থেকে ঈদের কেনাকাটার ধুম চলে।

শহরাঞ্চলে থেমে নেই মানুষে ঈদের কেনাকাটা। আতঙ্কের মধ্যে মার্কেটগুলোতে নারী পুরুষের উপছেপড়া ভীড় লক্ষা করা গেছে। কোনো রকম সুরক্ষা ছাড়াই নারী পুরুষ প্রচণ্ড ভীড়ের মাঝে কেনাকাটায় ব্যস্ত রয়েছে। মাঝে মাঝে ভ্রাম্যমান আদালতের কথা শুনে দোকানপাট বন্ধ করলেও ৫/১০ মিনিট পর আবার খুলে চলে ব্যবসা বাণিজ্য। সামাজিক দুরত্ব বজায় না রেখেই চলে বিকি-কিনি।

জেলা শহরের অনেক মার্কেট বন্ধ থাকলেও বাবুরহাচ শহরের কয়েকটি মার্কেটে চলছে ঈদের কেনাকাটা। অপর দিকে

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারের হকার্স মার্কেট, পৌর বিপনি বিতান, রয়েল রওশন সুপার মার্কেট, কিউসি টাওয়ার, রজনীগন্ধ্যা, টাওয়ার, প্লাজা সব জায়গাতে ক্রেতাদের উপচে পড়া ভীড় লক্ষা করা গেছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!