• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ মে, ২০২০
সর্বশেষ আপডেট : ৫ মে, ২০২০

কেরাণীগঞ্জের ব্যবসায়ী রাজ্জাক খানের মানবিক সহায়তায় খাদ্য সহায়তা পেল আশিকাটি ইউনিয়নে ১০০ কর্মহীন অসহায় পরিবার

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

গাজী মোঃ মহসিন:

করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে সাড়া দেশে এখনো চলছে লকডাউন। দূর্যোগের সময়সীমা একমাস পেরিয়ে গেলেও, অসহায়,সাময়িক কর্মহীন খেটে খাওয়া মানুষগুলো এখনো রয়েছে ঘরে বন্দী। দীর্ঘদিন যাবৎ কাজ কর্মের অভাবে আয়- উপার্জনহীন এসব  মানুষের অভাব এখন নিত্যসংগী।

 তাই অভাবি মানুষ গুলোর এই দুঃসময়ে  মানবিক সহায়তার হাত বাড়িয়েছেন, ঢাকা কেরাণীগঞ্জ পাঞ্জাবী ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি ও আল-রুমী গার্মেন্টস এর সত্ত্বাধীকারী এবং চাঁদপুর সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়নের ২নং ওয়ার্ড হাপানিয়া গ্রামের খান বাড়ীর কৃতি সন্তান বিশিষ্ট ব্যবসায়ী মোঃ রাজ্জাক খান।

 তিনি আশিকাটি ইউনিয়নে ২নং হাপানিয়া গ্রামের মধ্যবিত্ত ও নিম্ন আয়ের ঘরবন্দি অসহায় ১০০শত পরিবারের মাঝে পবিত্র মাহে রমজান উপলক্ষে অসহায়,সাময়িক কর্মহীন খেটে খাওয়া পরিবারের মাঝে এক সপ্তার জন্য ইফতার ও খাদ্য সামগ্রী বিতরন করেন।

 গতকাল ৩ই মে রবিবার বিকাল ৪টায় ব্যবসায়ী মোঃ রাজ্জাক খানের পক্ষে তার পরিবারের সদস্যরা হাপানিয়া গ্রামের মধ্যবিত্ত ও নিম্ন আয়ের ঘরবন্দি অসহায় সাময়িক কর্মহীন মানুষের বাড়ীতে বাড়ীতে গিয়ে ইফতার ও খাদ্য সামগ্রী উপহার পৌঁছে দিয়েছেন মানুষের ঘরে ঘরে । খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল ৫ কেজি, ডাল ১ কেজি, পেয়াজ ১ কেজি, আলু ২ কেজি ও ছোলা ১কেজি, চিনি ১কেজি।

জানা গেছে, তিনি খাদ্য সামগ্রী বিতরণের পাশাপাশি গ্রামের অসচ্ছল পরিবারকে ও আর্থিক সহাওয়াতা প্রদান করেন ।

 ইফতার ও খাদ্য সামগ্রী উপহার বিতরনের সময় উপস্থিত ছিলেন আশিকাটি ইউপি চেয়ারম্যান মোহাম্মদ বিল্লাল হোসেন পাটওয়ারী, ইউপি সদস্য মোঃ লোকমান মুন্সী, আওয়ামীলীগ নেতা আবুল খায়ের মুন্সী, সমাজসেবক মিজান খান, শহীদ মুন্সী, হযরত আলী মুন্সী, জাকির হোসেন মজুমদার, ফারুক খান, বাবুল খান প্রমূখ।

 খাদ্য সামগ্রী বিতরনের সময় একান্ত ফোন আলাপে বিশিষ্ট ব্যবসায়ী মোঃ রাজ্জাক খান বলেন করোনা ভাইরাসের প্রকোপ মোকাবেলায় দেশের এই দুর্যোগের সময় লকডাউনের মধ্যে যাতে করে সাময়িক অসহায় কর্মহীন দুস্থ অসহায় কোনো মানুষকে যেন অনাহারী থাকতে না হয়,সেই লক্ষে আমার গর্ভধারিনী মা হাজী আনোয়ার বেগমের নির্দেশে আমার সামর্থ্য অনুযায়ী ইফতার এবং খাদ্য সামগ্রী বিতরন করার চেষ্টা করেছি। যাতে করে অসহায় ও অসচ্ছল মানুষ যেন দু বেলা দু’মুঠো ভাত খেয়ে থাকতে পারে, পরিবার পরিজন নিয়ে ইফতার করতে পারে তার জন্য আমাদের খুদ্র চেষ্টা। সবাই আমাদের জন্য দোয়া করবেন, আল্লাহ্ যেন আমাদের সবাইকে প্রানঘাতি বৈশ্বিক মহামারী কভিড-১৯ করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা করে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!