Notuner Kotha

চাঁদপুর তিন নদীর মোহনায় মেঘনায় সিমেন্ট বোঝাই ট্রলার ডুবি

চাঁদপুর, ১৭ অক্টোবর, বৃহস্পতিবার:

চাঁদপুরের তিন নদীর মেঘনার মোহনায় সাড়ে ৪ হাজার বস্তা সিমেন্টসহ মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা নাজমুল তানভীর পরিবহন নামের একটি ট্রলার প্রচন্ড ঘুর্নি স্রোতে মুখে পড়ে নদীতে নিমর্জ্জিত হয়েছে। ট্রলারে থাকা মাঝি মো. বিল্লাল হোসেন (৫০), নাজমুল হোসেন (২৩) ও মানিক (৪০) সাঁতরিয়ে পাড়ে উঠে প্রানে রক্ষা পায়।

প্রত্যাক্ষদর্শীরা জানানর, বৃহস্পতিবার দুপুর অনুমান ১২টায় পদ্মা-মেঘনা ডাকাতিয়ার তিন নদীর মোহনায় শহরের পুরাণ বাজার ট্রলারঘাট সংলগ্ন এলাকায় ট্রলারটি বিপরীত দিক থেকে ঘুরানোর সময় অপর একটি নৌ-যানের সাথে সংঘর্ষ লেগে দূর্ঘটনায় শিকার হয়েছে। এ দুর্ঘটনায় জাহাজ ও সিমেন্ট সহ প্রায় অর্ধ কোটি টাকা ক্ষতিসাধিত হয় বলে জাহাজে মালিক মো. বিল্লাল হোসেন বেপারী জানান ।

ট্রলার মাঝি মো. বিল্লাল হোসেন বেপারী জানান, বৃহস্পতিবার ভোরে তারা মুন্সিগঞ্জ থেকে ৪ হাজার ৫০০শ’বস্তা শাহ্ সিমেন্ট নিয়ে চাঁদপুরের বাঘড়া বাজারের উদ্দেশ্যে রওয়ানা হয় । ঘটনাস্থলে এসে ট্রলার মোড় ঘুরানোর সময় প্রচন্ড ঘূর্ণি স্রোতের তোরের মধ্যে পড়ে ট্রলারটি অপর একটি নৌ-যানের সাথে সংঘর্ষ লেগে কাত হয়ে পানিতে নিমজ্জিত হয়। ট্রলারে থাকা সিমেন্ট গুলো শাহ্ সিমেন্ট কোম্পানীর বাঘড়া বাজার এলাকায় নিয়ে যাচিছল।

ঘটনাস্থল পদ্মা-মেঘনা ডাকাতিয়ার এ তিন নদীর মোহনায় এ পর্যন্ত প্রায় অর্ধশতাধিক মালবাহী ট্রলার, বালু বোঝাই বলগেট, নৌকা ও জাহাজ ডুবে বড় বড় ক্ষতিসাধিত হয় বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানান।

এ দুর্ঘটনায় জাহাজ মালিক বিল্লাল বেপারী চাঁদপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেন। ডায়েরি নং ৮৯০, তারিখ,১৭/১০/২০১৯।