Notuner Kotha

ব্যাতিক্রম আয়োজন ২ টাকায় পেট ভরে খেলো চাঁদপুরের পথশিশুরা

নিজস্ব প্রতিনিধি:
মাত্র ২ টাকায় আহার! শুধু আহার নয় ‘পেট ভরে আহার’। এই আহার চলে খোলা আকাশের নীচে কিংবা স্টেশনের প্লাটফর্মে। এদের কেউ অভুক্ত থাকে সারারাত, কেউবা আরো বেশি। ২ টাকায় পেট ভরে খাই’ এমন শ্লোগানে ওদের কেউ খুশিতে আত্মহারা, কেউবা আবার খাবার দেখে নিঃসংকোচে দৌড়িয়ে লাইনে এসে দাঁড়ায়।

রোববার ঠিক এমনি দৃশ্যায়ন ঘটে চাঁদপুরের বড়স্টেশন মোলহেডে। এতে গরিব, অসহায়, পথের মানুষ ও পথ শিশুদের নিয়ে ২ টাকায় পেট ভরে খাই আয়োজন ও শিক্ষা উপকরন বিতরণ করা হয়।

অপু মিডিয়া জোন ইউটিউব চ্যানেলের ব্যানারে এমন মহতি কার্যক্রমের আয়োজন করেন চাঁদপুরের উদীয়মান সাংস্কৃতিক, নাট্যকর্মী ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা সাংবাদিক সাইদ হোসেন অপু চৌধুরী। জেলায় প্রথমবারের মতো এমন কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন সকলে। এতে প্রায় ২’শতাধিক পথশিশু, বৃদ্ধ ও পথের মানুষের এক মিলনমেলার সমাগম ঘটে।

অনুষ্ঠানের উদ্বোধণ করেন এ কার্যক্রমের উদ্যোক্তা- সামাজিক, শিক্ষামূলক, সমাজ সংস্কারক ও সচেতনতামূলক গল্পের সংশোধন চলচ্চিত্র নির্মাতা ও জনপ্রিয় অভিনেতা রাসেল মিয়া ও সংশোধন পরিবার।

মহতি এ কার্যক্রমে অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব কল্যাণ বিষয়ক সম্পাদক অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, মিকাইল অনলাইন সপের পরিচালক মনিরুল ইসলাম মনির, রাজরাজেশ্ব ইউপি চেয়ারম্যান হাজী হযরত আলী বেপারী, কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রধান সম্পাদক আলহাজ্ব এম এই মমিন খান, নতুন কুঁড়ি ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাড. আবুল কালাম সরকার।