• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ আগস্ট, ২০১৯
সর্বশেষ আপডেট : ৬ আগস্ট, ২০১৯

রাষ্ট্রের বিরুদ্ধে গুজব রটানোকারীদের ছাড় দেয়া হবে না : মোহাম্মদ শওকত ওসমান

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিবেদক:
চাঁদপুরের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শওকত ওসমান বলেছেন, ডেঙ্গু নিয়ে কোন গুজব ছড়ানো যাবে না এবং এটার জন্য কেউ যেন বিভ্রান্ত সৃষ্টি না করে। রাষ্ট্রের বিরুদ্ধে বিভ্রান্তকারিকে কোন ছাড় দেয়া হবে না।

মঙ্গলবার (৬ আগস্ট) সকাল ১০টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ডেঙ্গুর ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে। এবার আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে লঞ্চ যাত্রীদের জন্য ঘাটে দু’টি অস্থায়ী মেডিকেল টিম বসানো হবে। যেন যাত্রীদের সেখান থেকেই ডেঙ্গুর পরীক্ষা করানো যায়। এছাড়াও লঞ্চে মশার ঔষুধও যেন স্প্রে করানো হয়।

তিনি বলেন, ঈদের সময় কিছু কিছু জায়গাতে চুরি, ছিনতাই এধরনের প্রবনাতা বৃদ্ধি পায়। জনগনের সুবিধার কথা চিন্তা করে আইনশৃঙ্খলা বাহিনী সেদিকে কড়া নজরদারীর ব্যবস্থা গ্রহন করবেন। ঈদের নামাজে বিতর্কিত ইমামকে যেন না দেয়া হয়। সে বিষয়ে মসজিদ পরিচালনা কমিটি সতর্ক থাকতে হবে।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বলেন, এবার রাস্তায় বা স্কুল প্রতিষ্ঠানে কোনরূপ কোরবানির পশুর হাট বসতে দেয়া যাবে না। গরু মোটা তাজাকরণ প্রক্রিয়াকারীকে যেন পশু নিয়ে প্রবেশ করতে না দেয়া হয়। এই বিষয়টি ইজারাদার অবশ্যই লক্ষ রাখবেন। বড় বড় কিছু হাট গুলিতে জাল টাকা প্রতিরোধক যন্ত্র ব্যবহার করা হবে। এছাড়াও ব্যাংকের তরফ থেকে প্রতিনিধি দল থাকবে জাল টাকা চিহ্নিত করার জন্য।
সভায় গত মাসের কার্যবিবরণী পাঠ করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

আরো বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ.এস.এম. দেলওয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদ পারভেজ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আনোয়ারুল আজিম, এনএসআই এর যুগ্ম-পরিচালক মো: আজিজুল হক, সিভিল সার্জন মো. সাখাওয়াত উল্লাহ, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম.এ.ওয়াদুদ, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী প্রমূখ।

উপস্থিত ছিলেন চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মাহফুজুল হক, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ, শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম, মতলব দক্ষিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিদুল ইসলাম, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মমতা আফরিন, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জিয়াউল ইসলাম চৌধুরী, পল্লী বিদ্যুৎ সমিতি চাঁদপুর-২ এর জিএম আবু তাহের, বন্দর ও পরিবহন কর্মকর্তা আব্দুর রাজ্জাক, ইসলামিক ফাউন্ডেশন চাঁদপুরের সহকারী পরিচালক মো. খলিলুর রহমান, জেলা শিক্ষা অফিসার মো. শফিউদ্দিন আহমেদসহ সরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধি ও কর্মকর্তাগণ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর
error: Content is protected !!