Notuner Kotha

ডেঙ্গু জ্বর টেস্টের নামে অতিরিক্ত ফি আদায় করার অভিযোগে চাঁদপুরে হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অর্ধলক্ষ টাকা জরিমানা

শরীফুল ইসলাম
চাঁদপুর শহরের বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের উপর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে চাঁদপুর স্টেডিয়ামের সামনে থেকে মিশিনরোড পর্যন্ত বেশ কয়েকটি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের উপর মোবাইল কোর্ট পরিচালনা করে মোট ৪৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় বিভিন্ন টেস্টে সরকার কর্তৃক নির্ধারিত ফির চাইতে অতিরিক্তি ফি নেওয়ার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪০ দ্বারা অনুযায়ী এসব জরিমানা করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামানের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন নাহার ও আবিদা সিফাত। এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক এ এইচ এম রাশেদ ও জেলা মার্কেটিং অফিসার এন এম রেজাউল ইসলাম।

আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, অতিরিক্তি ফি নেওয়ার অপরাধে নিউ ডেলটা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার, আল খিদমাহ মেডিকেলকে ১০ হাজার, মুন হাসপাতাল ৫ হাজার, পিয়ারলেস ডক্টস পয়েন্টকে ৫ হাজার, নাভানা হসপিটাল ১০ হাজার টাকা জরিামানা করা হয়। এছাড়া খাদ্যে ভেজালসহ বিভিন্ন অপরাধে নিউ চাঁদ কনফেকশনারীকে এক হাজার ও হোটেল রোজ বেলীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।