Notuner Kotha

হাজীগঞ্জ বাজার টাইলস্ ও স্যানেটারী সমিতির সহ-সভাপতি ও সহ-সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত

ছবি-নতুনেরকথা।

হাজীগঞ্জ বাজার টাইলস্ ও স্যানেটারী ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি ও সহ-সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সমিতির গঠণতন্ত্র অনুযায়ী নির্বাচিত ৭ জন সদস্যদের ভোটে সহ-সভাপতি পদে মো. কাউছার আলম ও সহ-সাধারণ সম্পাদক পদে রিপন চন্দ্র কর নির্বাচিত হন।

নির্বাচনের সমন্বয়ক মো. আব্দুর কাদের কেবিএফ এর সার্বিক ব্যবস্থাপনায় ও নব-নির্বাচিত সদস্যদের সার্বিক সহযোগিতায় শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধায় হাজীগঞ্জ বাজারস্থ শেরাটন হোটেল ও চাইনিজ রেস্টুরেন্টের কমিউনিটি সেন্টারে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

একই সময়ে সমিতির ৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। তারা হলেন, গাজী মো. বিল্লাল হোসেন, মেহেদী হাসান ফিরোজ, কাজী মো. বিল্লাল হোসেন, মো. সাইফুল ইসলাম হীরা ও মো. আব্দুল কাদের কেবিএফ।

প্রধান নির্বাচন কমিশনার সাংবাদিক মনিরুজ্জামান বাবলু, সদস্য সচিব সাংবাদিক মোহাম্মদ হাবীব উল্ল্যাহ ও নির্বাচন কমিশনার মো. বিল্লাল হোসেন পাটোয়ারীর উপস্থিতিতে এ নির্বাচন ও উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।

জানা গেছে, নির্বাচিত সাতজনের ভোটের মাধ্যমে সর্বোচ্চ ভোট পেয়ে সহ-সভাপতি পদে নির্বাচিত হন মো. কাউছার আলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন মো. আব্দুর রহমান। সহ-সাধারণ সম্পাদক পদে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয় রিপন চন্দ্র কর। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন মো. লিটন পাটোয়ারী।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন মো. মানিক হোসেন সরদার ও গীতা থেকে পাঠ করেন রিপন চন্দ্র কর। এরপর স্বাগত বক্তব্য দেন, নির্বাচনের সমন্বয়ক মো. আব্দুল কাদের কেবিএফ। এ সময় সমিতির ভবিষ্যৎ করণীয় বিষয় উল্লেখপূর্বক বক্তব্য দেন, উপদেষ্টা গাজী মো. বিল্লাল হোসেন, মো. সাইফুল ইসলাম হীরা ও সংগঠনের নব-নির্বাচিত সভাপতি ইউছুফ প্রধানীয়া সুমন।

ওই সময় সমিতির নব-নির্বাচিত সাধারণ সম্পাদক মো. খোরশেদ আলম মিয়াজী, সাংগঠনিক সম্পাদক জানে আলম রাসেল, দপ্তর সম্পাদক মো. আজাদ হোসেন, প্রচার সম্পাদক মো. সাইফুল ইসলাম, কোষাধ্য মো. আরিফ, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সজল দেবনাথ’সহ সমিতির সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর শনিবার স্বচ্ছ ও শান্তিপূর্ণ পরিবেশে হাজীগঞ্জ বাজার টাইলস্ ও স্যানেটারী ব্যবসায়ী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৬০ জন সদস্যের মধ্যে ৫৯ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে অংশগ্রহণকৃত ১২ জন প্রার্থীর মধ্যে ৫ পদে ১০ জন সরাসরি ভোটযুদ্ধে অংশগ্রহণ করেন।

এতে ব্যালেট পেপারের মাধ্যমে সদস্যদের প্রত্যক্ষ ভোটে সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, দপ্তর সম্পাদক ও প্রচার সম্পাদক নির্বাচিত হন। এছাড়া কোষাধ্য এবং ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় দুই জন প্রার্থী নির্বাচিত হন। নির্বাচিত এই সাত জনের ভোটে সহ-সভাপতি ও সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।