Notuner Kotha

জমকালো বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উদযাপন

৫০ বছর (১৯৭৩-২০২৩) পূর্তি উদযাপন করেছে চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভাধীন বলাখাল চন্দ্রবাণ বালিকা উচ্চ বিদ্যালয়। শনিবার (৪ মার্চ) দিনব্যাপী বিদ্যালয় মাঠে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে এ সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়।

এদিন সকালে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক কেক কেটে, বেলুন ও পায়রা (কবুতর) উড়িয়ে সুবর্ণজয়ন্তীর উদ্বোধন করেন।

এরপর অতিথিবৃন্দ, প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাস থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের বলাখাল বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে বিদ্যালয় মাঠে গুণীজন, প্রাক্তণ শিক্ষকদের সংবর্ধনা প্রদান করা হয়। এ সময় সংবর্ধিতরাসহ অতিথিবৃন্দ, বিদ্যালয়ের প্রাক্তণ ও বর্তমান পরিচালনা পর্ষদের সদস্য, শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব ড. মো. বিল্লাল হোসেন, শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব ড. মো. মাহমুদুল হক, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ বক্তব্য রাখেন।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ সভাপতিত্বে এছাড়াও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, বিদ্যালয়ের প্রাক্তণ প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ প্রমুখ।

প্রধান শিক্ষক মো.দেলওয়ার হোসেনের পরিচালনায় বক্তব্য শেষে বিদ্যালয় সংশ্লিষ্ট প্রয়াতদের মাগফেরাত এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, শিক্ষক মাওলানা মো. জাকির হোসেন।

এরপর দুপুর থেকে বিকাল পর্যন্ত আমন্ত্রিত শিল্পী, শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী সুবর্ণজয়ন্তী এ অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।