• ঢাকা
  • শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
প্রকাশিত: ৯ জানুয়ারি, ২০২৩
সর্বশেষ আপডেট : ৯ জানুয়ারি, ২০২৩

শীতের রাতে কম্বল নিয়ে অসহায় মানুষের পাশে ইউএনও

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
শীতের রাতে কম্বল নিয়ে অসহায় মানুষের পাশে ইউএনও
শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করছেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম।

দেশের বিভিন্ন জেলার পাশাপাশি হাজীগঞ্জেও হাঁড় কাপানো শীত জেঁকে বসেছে। বিশেষ করে গত তিন দিন ধরে কুয়াশা আর হিম শীতল বাতাসে প্রাণ জুবুথুবু। এর মধ্যে সূর্যের কোন দেখা নেই। এতে কষ্ট বেড়েছে খেটে খাওয়া দিনমজুর, অসহায় ও ছিন্নমূল মানুষের।

এর মধ্যে রেলস্টেশন ও বাসস্ট্যান্ডে থাকা ভাসমান লোকজন ও রেলস্টেশনে বেদে পল্লীর পরিবারগুলো সারাদিনের কাজের ক্লান্তির পর পলিথিনে মোড়ানো ঘরে কোনো মতে ঘুমিয়ে পড়েন। প্রচন্ড শীতের প্রকোপ থেকে আত্মরক্ষার জন্য তাদের অনেকের নেই ভারী পোশাক বা শীতবস্ত্র।

তাদের কথা চিন্তা করে কোনো ধরনের আনুষ্ঠানিকতা ছাড়াই নিজে উপস্থিত হয়ে কম্বল বিতরণ করছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউওনও) মো. রাশেদুল ইসলাম। রোববার (৮ জানুয়ারি ) রাতে তিনি বাসস্ট্যান্ড ও রেলস্টেশনসহ বিভিন্ন স্থানের ভাসমান লোকজনের মাঝে কম্বল বিতরণ করেন।

একই সময়ে তিনি রেলস্টেশনের পাশে বেদে পল্লীর অসহায় মানুষদের সাথে কুশল বিনিময় এবং তাদের মাঝে কম্বল বিতরণ করেন আবার অনেকের গায়ে নিজ হাতে তিনি কম্বল পরিয়ে দেন। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌ. মো. জাকির হোসেন উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম জানান, শৈতপ্রবাহের ফলে গত কয়েকদিন ধরে শীত জেঁকে বসেছে। অনেক মানুষ শীতে মানবেতর জীবনযাপন করছে। তাদের শীত নিবারণের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেওয়া কম্বল জেলা প্রশাসক মহোদয়ের পক্ষ থেকে বিতরণ করছি।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • হাজীগঞ্জ এর আরও খবর
error: Content is protected !!