• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ অক্টোবর, ২০২২
সর্বশেষ আপডেট : ১৮ অক্টোবর, ২০২২

শেখ রাসেল ছিলেন অত্যন্ত মেধাবী ও চৌকুস তীক্ষ্ণবুদ্ধির অধিকারী: রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

জহির হোসেন॥
পুস্পস্তবক অর্পণ, আালোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে হাজীগঞ্জে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার সকাল ৮টায় হাজীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসের সামনে মৃত্যুঞ্জয়ী মুজিব চত্ত্বরে শহীদ শেখ রাসেলে’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এর পক্ষে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলামসহ বীরমুক্তিযুদ্ধাবৃন্দ, উপজেলা পরিষদের পক্ষে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাইনুদ্দীন, ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, উপজেলা প্রশাসনের পক্ষে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলামসহ কর্মকর্তাবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, উপজেলা প্রকৌশলী রিজওয়ানুর রহমান, ইউপি চেয়ারম্যান এ কে এম মুজিবুর রহমান, কাজী নুরুর রহমান বেলাল, মোস্তফা কামাল মজুমদার, প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. শাহিন মিয়া, সমাজসেবা কর্মকর্তা শাহাদাত হোসেন।

এর পর আওয়ামী লীগ’সহ অঙ্গ ও সহযোগী সংগঠন এবং পর্যায়ক্রমে বিভিন্ন সরকারি দপ্তর, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে উপজেলা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় টেলিকনফারেন্সে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শেখ রাসেল ছিলেন অত্যন্ত মেধাবী ও চৌকস বালক। আজ তিনি বেচে থাকলে বাংলাদেশ আরও সমৃদ্ধ হতো।

১৯৭৫ সালে শেখ রাসেল ৪র্থ শ্রেণির ছাত্র ছিলেন। ৭৫ এর ১৫ আগস্ট মানবতার শক্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। ইতিহাসের বর্বরোচিত ও পৈশাচিক হত্যাকান্ড কখনো ভুলে যাবার নয়, এই শোককে শক্তিতে রূপান্তরিত করার প্রত্যয় নিয়ে আমাদের সামনে এগিয়ে যেতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, উপজেলা প্রকৌশলী রিজওয়ানুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো. আবু তাহের, ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মহিউদ্দিন আল আজাদ প্রমূখ।

আলোচনা সভা শেষে শেখ রাসেল দিবস উপলক্ষে আয়োজিত, কুইজ, রচনা, চিত্রাংক ও কবিতা আবৃতি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর
error: Content is protected !!