Notuner Kotha

চাঁদপুর সরকারি কলেজ শাখার সম্মেলন অনুষ্ঠিত ইসলামী ছাত্র আন্দোলন

ইসলামী ছাত্র আন্দোলন

চাঁদপুর প্রতিনিতি
‘ঐতিহ্য, সংগ্রাম ও গৌরবময় পথ চলার ৩০ বছর’  এ স্লোগানকে সামনে রেখে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চাঁদপুর সরকারি কলেজ শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৩০ জুন বৃহস্পতিবার সকাল ১০ টায় চাঁদপুর শহরের বিপনীবাগ পৌর মার্কেটের আইএবি কার্যালয়ে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক শাহজামাল গাজী সোহাগ, জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা হেলাল আহমাদ, প্রধান বক্তার বক্তব্য রাখেন ইসলামী ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মুহাম্মদ সেলিম হোসাইন।

বক্তারা বলেন, আমাদের প্রথম পরিচয় আমরা বাঙালি এবং দ্বিতীয় পরিচয় আমরা মুসলিম। অথচ বর্তমান সময়ে ছাত্র-যুবকদের মধ্যে নিজেদের আত্মপরিচয় তুলে ধরার মানসিকতা দিন দিন কমে আসছে। তারা এখন পশ্চিমা সংস্কৃতি এবং অন্যদের পরিচয় বড় হতে গর্ববোধ করে। বিধর্মীরে সুকৌশলে আমাদের ছাত্র এবং তরুণ প্রজন্মের মাঝে ইসলাম বিরোধী সংস্কৃতি চালান করেছে। যার ফলে মুসলমান হয়েও ছাত্র তরুণরা দাড়ি রাখা এবং টুপি পড়াকে গ্রাম্যতা, ধর্মান্ধতা মনে করে। এর থেকে পরিত্রাণ পেতে হলে সবার আগে আমাদের আত্মপরিচয় এবং আত্মমর্যাদা সম্পর্কে জানতে এবং বুঝতে হবে।

ইসলামী ছাত্র আন্দোলন চাঁদপুর সরকারি কলেজ শাখার সভাপতি মুহাম্মদ আরিফুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কেএম মাসুদের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, ইসলামী ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সাবেক সহ-সভাপতি কামরুল ইসলাম, চাঁদপুর সরকারি কলেজ শাখার সাবেক সহ-সভাপতি মহিউদ্দিন মিয়াজি মাসুম, চাঁদপুর সরকারি কলেজ শাখার নবাগত সভাপতি রাকিব হোসেন, ফরিদগঞ্জ দক্ষিণ উপজেলা ছাত্র আন্দোলনের সহ-সভাপতি ইমরান হোসেন মামুন, ফরিদগঞ্জ উত্তর উপজেলার ছাত্র আন্দোলনের সভাপতি রাকিবুল ইসলাম, হাজীগঞ্জ উপজেলা ছাত্র আন্দোলনের সভাপতি আক্তার হোসেন আখন্দ, চাঁদপুর শহর ছাত্র আন্দোলনের সভাপতি কেএম আব্দুল গফুর, চাঁদপুর সদর উপজেলা ছাত্র আন্দোলনের কলেজ বিষয়ক সম্পাদক মোঃ বায়োজিদ।

অতিথিদের বক্তব্য শেষে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চাঁদপুর সরকারি কলেজ শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি হিসেবে মোঃ রাকিব হোসেন, সহ-সভাপতি ডিএম ফয়সাল, সাধারণ সম্পাদক কেএম মাসুদের নাম ঘোষণা করেন প্রধান অতিথি। একই সাথে চাঁদপুর শহর ছাত্র আন্দোলনের নবায়নকৃত কমিটির নাম ঘোষণা করা হয়। এতে সভাপতি হিসেবে কেএম আব্দুল গফুর, সহ-সভাপতি ফরহাদ হোসাইন, সাধারণ সম্পাদক মোঃ রহমত উল্লাহ। নতুন নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান জেলা ছাত্র আন্দোলনের সভাপতি মুহাম্মদ সেলিম হোসাইন। সবশেষে দোয়া ও মোনাজাতের মধ্যদিয়ে সম্মেলন সমাপ্ত হয়