Notuner Kotha

স্বেচ্ছাসেবক লীগ মদিনা শাখার সভাপতি নির্বাচিত হওয়ায় আব্দুল হান্নানকে মুসাফির ফাউন্ডেশনের ফুলেল শুভেচ্ছা

গাজী মহিনউদ্দিনঃ

আওয়ামী স্বেচ্ছাসবেক লীগ সৌদি আরব মদিনা শাখার সভাপতি পদে হাজীগঞ্জের কৃতি সন্তান মুসাফির ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুল হান্নান সভাপতি নির্বাচিত হওয়া তাকে ফুলের শুভেচ্ছা জানিয়েছে মুসাফির ফাউন্ডেশনের নেতাকর্মীরা। ২৫ এপ্রিল সোমবার মুফাফির ফাউন্ডেশনের নেতৃবৃন্দ এ ফুলেল শুভেচ্ছা জানায়।

গত ২৩ এপ্রিল আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান স্বাক্ষতির প্যাডে আব্দুল হান্নান মুসাফিরকে সভাপতি এবং নাসির উদ্দিন নূরীকে সাধারণ সম্পাদক মনোতিক করে আগামী ৩ বছর মেয়াদে কমিটি ঘোষণা করেন।

আব্দুল হান্নান চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নের দিকচাইল গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। আন্তর্জাতিক লায়ন্স ক্লাব ঢাকা নর্থ টাউন বি ৩ এর সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন লায়ন আবদুল হান্নান মুসাফির।
মুসাফির ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুল হান্নান সামাজিক কর্মকান্ডের পাশাপাশি রাজনৈতিক অঙ্গনেও রয়েছে সরব উপস্থিতি ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লালন আওয়ামী লীগ এবং সহযোগি সংগঠনের সকল কর্মসূচি বাস্তবায়ন করে আসছেন। তিনি সৌদি আরব মদিনা জেলা আওয়ামী যুবলীগের উপদেষ্টা সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

আলহাজ্ব আব্দুল হান্নান মুসাফির নিজস্ব অর্থায়নে গড়ে তোলা মুসাফির ফাউন্ডেশনের মাধ্যমে দেশ এবং বিদেশে নানান সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছেন।

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে লকডাউনে বন্দী থাকা সংকটে পড়া মানুষের পাশে দাঁড়ান আলহাজ্ব আব্দুল হান্নান মুসাফির। আব্দুল হান্নান মুসাফির করোনা মহামারীতে জীবনের ঝুঁকি নিয়ে লকডাউনে সৌদি আরবের মদিনায় থাকা প্রবাসীদের ২০ থেকে ৩০ কিলোমিটার ঘুরে ঘুরে মুসাফির ফাউন্ডেশনের তহবিল থেকে সংকটে পড়া প্রবাসীদের সহযোগিতার হাত বাড়ান।

এছাড়াও আলহাজ্ব আব্দুল হান্নান তার নিজ ইউনিয়ন ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নে সংকটে পড়া মানুষের সহযোগিতায় এগিয়ে আসেন।

আলহাজ্ব আবদুল হান্নান মুসাফির ২০০১ সালে জীবিকার তাগিদে প্রবাসে পাড়ি দেন। প্রবাসে থেকে ধীরে ধীরে গড়ে তোলেন নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠান।

মুসাফির ফাউন্ডেশনের মাধ্যমে আব্দুল হান্নান দেশ বিদেশে বিভিন্ন মানবিক, সামাজিক এবং শিক্ষামূলক কর্মমান্ড পরিচালনা করেন।