Notuner Kotha

চাঁসকের দূঃস্থ্য শিক্ষার্থীদের আর্থিক প্রণোদনা প্রদান

প্রেস বিজ্ঞপ্তি:

১৬ মে শনিবার, চাঁদপুর সরকারি কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের উদ্যোগে নভেল করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতি মোকাবেলায় সরকারের গৃহীত কার্যক্রমের অংশ হিসেবে গরীব অসহায় শিক্ষার্থীদের আর্থিক প্রণোদনা প্রদান অনুষ্ঠান অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের সার্বিক নির্দেশনায় দুপুর সাড়ে বারটায় বিভাগে অনুষ্ঠিত হয়।

একুশজন শিক্ষার্থীকে দুই হাজার টাকা করে মোট বিয়াল্লিশ হাজার টাকা শিক্ষার্থীদের বিকাশ একাউন্টে প্রদান করা হয়। এই আর্থিক সহায়তা উদ্ভিদবিদ্যা বিভাগের শিক্ষকবৃন্দ ও কয়েকজন শিক্ষার্থী সম্মিলিতভাবে যোগান দিয়েছেন।

এ সময় বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ আজিম উদ্দিন, ভূগোল ও পরিবেশ বিভাগের বিভাগীয় প্রধান মোঃ ওয়াহিদুজ্জামান, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ও শিক্ষক পরিষদ সম্পাদক কিউ এম হাসান শাহরিয়ার, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাইদুজ্জামান, উদ্ভিদবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মোঃ কামরুল হাছান, প্রভাষক মোঃ মহসীন আরাফাত ও প্রভাষক মোঃ শেখ সাদী উপস্থিত ছিলেন।

অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ তাঁর বক্তব্যে বলেন, ‘‘নভেল করোন ভাইরাসের প্রাদুর্ভাব সময়ে চাঁদপুর সরকারি কলেজ বসে নেই। আমরা আমাদের সাধ্যমত বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আমরা হ্যান্ডস্যানিটাইজার বিতরণ করেছি, আমরা একশত বিশ পরিবারকে দুইবার ত্রাণ বিতরণ করেছি, এইচএসসি এবং অনার্স বিষয়ের অনলাইনে ক্লাস নিচ্ছি, কয়েকটি বিভাগ ইতিমধ্যে শিক্ষার্থীদের আর্থিক প্রণোদনা দিয়েছে, আজ উদ্ভিদবিদ্যা বিভাগ দিয়েছে এবং বাকী বিভাগগুলোও এ কাজে এগিয়ে আসবে।’’

তিনি উদ্ভিদবিদ্যা বিভাগের শিক্ষকবৃন্দকে ধন্যবাদ জানান। এর আগে বিভাগে অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ অনলাইন অনার্স ক্লাসের উদ্বোধন করেন। উদ্ভিদবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান মোঃ কামরুল হাছান অধ্যক্ষ, বিভাগীয় শিক্ষকবৃন্দ এবং যে সকল শিক্ষার্থী আর্থিক সহযোগিতা করেছে তাদেরকে কৃতজ্ঞতা জানান এবং করোনা দীর্ঘায়িত হলে এই আর্থিক প্রণোদনা অব্যাহত থাকবে বলে ঘোষনা করেন। ।