Notuner Kotha

জেলা প্রশাসকের সততা স্টোর থেকে পণ্য কিনেছেন ৭১৪৫ পরিবার

সততা স্টোর থেকে মালামাল ক্রয় করছেন এক ক্রেতা।

অনলাইন ডেস্ক:

চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান কর্তৃক পরিচালিত নিম্ম ও মধ্যবিত্তদের জন্য সততা স্টোর থেকে গত দেড় মাসে ৭১৪৫টি পরিবার মালামাল ক্রয় করেছেন। এতে ভর্তুকি প্রদান করা হয়েছে ৫১,০০০ টাকা।

অতিরিক্ত জেলা প্রশাসক আবদুল্লাহ আল মাহমুদ জামান– এর ফেইসবুক থেকে নেয়া আরো তথ্য নিছে দেয়া হলো। ভর্তুকি মূল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের নিকট বিক্রয়ের জন্য জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বিগত ২৬/০৩/২০২০ তারিখ চালু করা হয়েছিল “সততা স্টোর”।

চাল, ডাল, আটা,লবণ, তেল, পেঁয়াজ, আলু ইত্যাদি ১০/১১ টি পণ্য নিয়ে চালু হওয়া সততা স্টোর প্রথম থেকেই জনসাধারণের নিকট খুব জনপ্রিয় হয়ে উঠে।

প্রথম দিন থেকেই এখানে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রেতারা ভর্তুকি মূল্যে তাদের চাহিদামতো পণ্য কিনতে ভীড় করেন। যার যার পছন্দ মতো পণ্য কিনে বোর্ডে লেখা মূল্যতালিকা অনুযায়ী মূল্য হিসেব করে নিজ হাতে টাকা ক্যাশবাক্সে রেখে যান। এখানে প্রচলিত দোকানের মতো ছিল না কোন বিক্রেতা।

২৬/০৩/২০২০ থেকে ০৮/০৫/২০২০ তারিখ পর্যন্ত দীর্ঘ প্রায় দেড় মাসে “সততা স্টোর” থেকে মোট ৭১৪৫ ( সাত হাজার একশত পয়তাল্লিশ)টি পরিবার মোট ৮,৯৩,৬৯০/( আট লক্ষ তিরানব্বই হাজার ছয় শত নব্বই) টাকার পণ্য ক্রয় করেন। আর এতে জেলা প্রশাসন, চাঁদপুর থেকে ভর্তুকি দেয়া হয় প্রায় ৫১,০০০/ (একান্ন হাজার) টাকা।

এই স্টোর তত্ত্বাবধানের সার্বিক দায়িত্ব পালন করেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। যারা এই সততা স্টোর পরিচালনায় অক্লান্ত পরিশ্রম করেছেন তারা হলেন জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক সুফি খায়রুল আলম খোকন, হিলশা সিটি ওপেন স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক মোঃ ওয়ালিদ হোসেন, স্কাউট সম্পাদক মাসুদ দেওয়ান,রোভার স্কাউট রাহাদ, সুফিয়ান, ইয়াছিন, মাইদুর, জুবায়ের, স্বেচ্ছাসেবক তোফাজ্জল হোসেন টাফু ,জেলা প্রশাসনের স্টাফ মমিন, ইমরান, মাসুদ ও আবুল হোসেন। এছাড়াও জেলা নাজির ভোলা নাথ ও নেজারত ডেপুটি কালেক্টর মেহেদি হাসান, জেলা মার্কেটিং অফিসার রেজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস, এম জাকারিয়া এর সার্বিক সহযোগিতা তো ছিলই। সাংবাদিক বন্ধুগনও প্রচার ও পরামর্শ দিয়ে আমাদের সহযোগিতা করেছেন।আর বিশেষ করে চাঁদপুর চেম্বার আমাদের এই দীর্ঘ সময় ন্যায্য মূল্যে পণ্য সরবরাহ করে বিশেষ অবদান রেখেছেন ।

আর সবার মাথার উপর ছাতা হিসেবে সুযোগ্য জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান স্যারের নির্দেশনা, পরামর্শ তো ছিল সার্বক্ষণিক। সবার প্রতি আমাদের অশেষ কৃতজ্ঞতা।

সততা স্টোরের কার্যক্রম আপাতত বন্ধ। এর প্রধান একটি কারণ হলো বাজারে ইতোমধ্যেই নিত্য পণ্যের দাম অনেকটাই স্থিতিশীল ও স্বাভাবিক হয়ে এসেছে। তাছাড়া সদাশয় সরকারও বিভিন্নভাবে সামাজিক নিরাপত্তা বলয়ের আওতা বৃদ্ধি করেছে। জনগনের মাঝেও সচেতনা আগের চেয়ে অনেক বেড়েছে।

প্রয়োজন অনুসারে জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে যে কোন সময় আবার চালু করা হবে, ইনশাআল্লাহ।

STAY HOME, STAY SAFE.

আল্লাহ আমাদের সবাইকে করোনা ভাইরাস থেকে রক্ষা করুন।