Notuner Kotha

অসহায় কৃষকের ধান কেটে দিলো হাজীগঞ্জ পৌর ছাত্রলীগ

নাজমুস্‌ সা’দাত সাইফঃ

করোনা ভাইরাসের কারনে যখন থমকে পড়েছে পুরোদেশের কৃষি ব্যবস্থা ,তখনই কৃষকের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগের মতো ঐতিহ্যবাহি সংগঠন। বৃষ্টির পানিতে তলিয়ে যাওয়া এক কৃষকের ধান ক্ষেতে গিয়ে ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছে হাজীগঞ্জ পৌর ছাত্রলীগ। হাজীগঞ্জ পৌর ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজালাল রুবেলের উদ্যোগ একঝাঁক ছাত্রলীগের নেতৃবৃন্দ রোজা রেখে বৃষ্টিতে ভিজে হাজীগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ডের বলাখাল মাঠে কৃষকের ৩১ শতাংশ জমির ধান হাঁটু পানির নিচে থেকে কেটে আঁটি বেঁধে বাড়ি পৌঁছে দিলেন।

এ বিষয়ে শাহজালাল রুবেল জানান, আমি ছাত্রলীগের নেতৃবৃন্দ কে নিয়ে দেশের এই দুর্যোগ মূহুর্তে মানুষের পাশে দাঁড়িয়ে গরীব দুঃখী মানুষের একটু কষ্ট লাগব করতে চেষ্টা করে যাচ্ছি এটা একমাত্র আমার প্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা আর্দেশ এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও আমার অভিভাবক সংগঠন চাঁদপুর জেলা ছাত্রলীগের দিকনির্দেশনায়।

এর আগে শাহজালাল রুবেল করোনা সর্তকনীয় লিফলেট বিতরন ,সাময়িক অসুবিধাগ্রস্থ ছাত্রলীগ কর্মী ও এলাকাবাসীর মাঝে উপহার সামগ্রী বিতরন এবং অসুবিধাগ্রস্থ কৃষকদের মাঝে শস্য বীজ বিতরনের মতো জনবান্ধব কার্যক্রম করেছে ।এর ফলে হাজীগঞ্জে এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি হতেও প্রশংসীত হয়েছেন ।