Notuner Kotha

হাটহাজারীতে ৪দোকানিকে গুনতে হল জরিমানা!

মাহমুদ আল আজাদ হাটহাজারী(চট্টগ্রাম)প্রতিনিধিঃ-

করোনা সংক্রমন ঠেকাতে ও রমাজান মাসে বাজার নিয়ন্ত্রন রাখতে কঠোর হয়েছে উপজেলা প্রশাসন। হাটহাজারী পৌর সদরে মুদি দোকানগুলো যখন অভিযানে কিছুটা নিয়ন্ত্রনে রয়েছে তার বিপরীত সদরের বাইরে কিছু বাজার।এমন সংবাদ পেয়ে শুক্রবার(১ মে) সকালে উপজেলা নির্বাহী অফিসার ও ম্যাজিস্ট্রেট রুহুল আমিন ছুটে গেল নিয়ন্ত্রনহীন সেই বাজারে।অভিযোগের সত্যাতা পেয়ে গুনতে হল মুদি বাজারের ৪দোকানিকে।

অভিযান সুত্রে জানা যায়, শুক্রবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত মদুনাঘাট ও নজুমিয়া হাট বাজারে ৪টি মুদি দোকানদার নিত্যপন্য জিনিস চড়ামুল্যে নিচ্ছে ক্রেতাদের কাছে।তারমধ্যে প্রয়োজনীয় পন্য আদা।প্রশাসনের নির্দেশে মূল্য তালিকা রাখলেও সে অনুযায়ী ক্রেতাদের থেকে নিচ্ছেনা। বরং তার দ্বিগুন গুনতে হচ্ছে । তালিকায় আদার মূল্য রেখেছ১৬০ টাকা,কিন্তু দোকানদার কিনেছে ১৬০টাকা।

ভ্রাম্যমান আদালত ভাউচার চাইলে সেখানে দেখেন ২২০টাকা আদার মূল্য,কিন্তু ক্রেতার কাছে জিজ্ঞাসা করলে সে বলল আদা কিনেছে ৩২০টাকা দিয়ে।ভ্রাম্যমান আদালতকে আদার আসল দাম বা বিক্রির দাম দোকানী লিখতেই আগ্রহী নন।এমনাবস্থায় সত্যতা যাচাইয়ে গরমিলের প্রমান মিললে ৪দোকানদারকে জরিমানা করা হল ২২ হাজার টাকা।

এ বিষয়ে গনমাধ্যমকর্মীদের ইউএনও রুহুল আমিন বলেন, করোনা সংক্রমন ঠেকাতে ও মাহে রমজানে বাজার নিয়ন্ত্রন রাখতে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছেন।সদর পেরিয়ে যখন বিভিন্ন বাজারে ক্রেতাদের জিম্মি হিসেবে অতিরিক্ত দামে পন্য বিক্রয় করতেছে অভিযোগ পেয়ে ভ্রাম্যমান আদালত ৪দোকানদারকে জরিমানা করা হয়েছে।এ অভিযান অব্যাহত থাকবে।