Notuner Kotha

হাতিয়ায় দ্রব্য মূল্যের দাম বৃদ্ধি করায় ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা

নোয়াখালি প্রতিনিধ:

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম ঠিক রাখতে নোয়াখালী হাতিয়ায় অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করায় ১৬ ব্যবসায়ীকে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার দুপরে উপজেলার তমরদ্দি বাজারে মনিটরিং অভিযান পরিচালনার মাধ্যমে ম্যাজিষ্ট্রেট মো: রেজাউল করিম এ জরিমানা করেন।

জানা যায়, করোনা ভাইরাস আতংককে পুঁজি করে হাতিয়ার তমরদ্দি বাজারে বিভিন্ন আড়তে দ্রব্য মূল্যের দাম বাড়িয়েছে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট অভিযানে নামে। এসময় ভাই ভাই ট্রেডার্স, ছাইফুল ট্রেডার্স, সেলিম এন্টাপ্রাইজ, আমান উল্যাহ স্টোর, সাইব এন্টারপ্রাইজ, তোহিদ স্টোর, পাখি স্টোর, বিসমিল্লাহ স্টোর, সাখাওয়াত স্টোর, মেসার্স আল ফারুখ ট্রেডার্স, মেসার্স হক ট্রেডার্স সহ ১৬ ব্যবসায়িক প্রতিষ্ঠানের মালিককে পণ্য তালিকা না টানানো ও উচ্চ মূল্যে পণ্য বিক্রি করায় ১ লাখ ৯০হাজার টাকা জরিমানা করা হয। ভোক্তা অধিকার আইন ২০০৯এর ৩৮ ধারায় এ জরিমানা করেন ম্যাজিস্ট্রেট।

এসময় ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রেজাউল করিম সকল মজুতদারদের সতর্ক করে বলেন, কেউ যদি করোনা ভাইরাসকে পুঁজি করে দ্রব্য মুল্যোর দাম বাড়ায় তাদেরকে আইনের আওতায় এনে শাস্তি প্রদান করা হবে। জনস্বার্থে বাজার মনিটরিং অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে