Notuner Kotha

হাজীগঞ্জ মডেল সরকারি কলেজে প্রভাত সমাজ কল্যাণ সংস্থার ফ্রি ব্লাড গ্রুপিং

গাজী মহিনউদ্দিন:
হাজীগঞ্জ মডেল সরকারি কলেজে প্রভাত সমাজকল্যাণ সংস্থা হাজীগঞ্জ শাখার উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। ২ মার্চ সোমবার সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসের মুক্তমঞ্চে ফ্রি ব্লাড গ্রুপিং এবং উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়।

ফ্রি ব্লাড গ্রুপিং ও ক্যাম্পেইনের উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল বাসার। ক্যাম্পেইন পরিচালনা করেন প্রভাত সমাজকল্যাণ সংস্থা হাজীগঞ্জ উপজেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন শাকিব। এসময় প্রায় ৭ থেকে ৮শত শিক্ষার্থীর ব্লাড গ্রুপিং করানো হয়।

হাজীগঞ্জ উপজেলা তথা চাঁদপুর জেলায় সেচ্ছায় রক্তদানে শীর্ষে রয়েছে এ সংস্থাটি। এ পর্যন্ত হাজীগঞ্জের বিভিন্ন হাসপাতালে প্রায় সাড়ে ৪ হাজারের অধিক রক্ত অসুস্থ রোগীদের সেচ্ছায় রক্তদান করেছে। এছাড়াও অসহায় গরীব দুস্থরোগীদের চিকিৎসা সেবা, ঔষধের ব্যবস্থা করে দেওয়াসহ নানামুখী কার্যক্রম চালিয়ে আসছে।

চাঁদপুর জেলাকে সেচ্ছাসেবী জেলা হিসেবে প্রতিষ্ঠিত করতে কাজ করে যাচ্ছে সংগঠনটি। এদিকে হাজীগঞ্জ বাজারকে ভিক্ষকমুক্ত করতে সুবিধা বঞ্চিত পথ শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে ৫ বছর ধরে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে ১১জন সুবিধা বঞ্চিত শিশুকে স্কুলে ভর্তি নিশ্চিত করেছে তারা। সেচ্ছাসেবী, মানবতাবাদী, অরাজনৈতিক এবং অলাভজনক সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থা।