Notuner Kotha

কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ওমর ফারুক সাইম॥
কচুয়া বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজে যথাযথ মর্যাদায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে ২১ ফেব্রুয়ারি (শুক্রবার) প্রভাত ফেরি, শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন, কোরআন তেলওয়াত, গীতা পাঠ, কুইজ, বিতর্ক, রচনা প্রতিযোগীতা ও আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়েছে। ওই দিন সকালে কলেজ প্রাঙ্গন থেকে প্রভাত ফেরি শুরু হয়ে বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পন শেষে প্রভাত ফেরিটি পুনরায় কলেজ মিলনায়তনে মিলিত হয়।
এসময় বিভিন্ন প্রতিযোগীতা শেষে কলেজ হলরুমে কলেজের সহকারী অধ্যাপক একেএম কামরুল হাসান ভূইয়াার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, অধ্যক্ষ শাহ মোঃ উদ্দীন চৌধুরী।
সহকারী অধ্যাপক শাহাদাত হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক ডলি চৌধুরাণী, আফরুজ্জনাহার, কচুয়া বার্তার সম্পাদক মো. আলমগীর তালুকদার, কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোসলেহ উদ্দীন রিমু, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাসুদ মজুমদার অনিক, শিক্ষার্থী জাহিদ হাসান, তাহমিনা আক্তার।
আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন প্রধান অতিথিসহ অতথিবৃন্দ।
পুরষ্কার বিতরণ শেষে হলরুমে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।