Notuner Kotha

পুরনো ধরনের লেখা পড়া দিয়ে চলবে না, বিজ্ঞান ভিত্তিক শিক্ষায় শিক্ষিত হতে হবে : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

মোঃ হাবিবুর রহমান ভূঁইয়াঃ

ছাত্র ছাত্রীদেরকে ভাল শিক্ষায় শিক্ষিত করতে হলে, উচ্চ শিক্ষায় শিক্ষিত শিক্ষকের পৃরয়োজন, সেই পুরনো ধরনের লেখা পড়া দিয়ে চলবে না, এখন চলতে হলে বিজ্ঞান শিক্ষায় শিক্ষিত হতে হবে। উপরোক্ত কথাগুলো বলেছেন মহান মুক্তিযুদ্ধের ১ নং সেক্টর কমান্ডার, নৌ – পরিবহন মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভা পতি মেজর(অবঃ)রফিকুল ইসলাম বীর উত্তম। তিনি শনিবার দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ মিলনায়তনে ৪০ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০১৯ উপলক্ষে বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠানে টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার এর সভাপতিত্বে সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম এর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা মোঃ ফরিউল্লাহ্ চৌধুরী, পৌর মেয়র হাজি মোহাম্মদ আবদুল লতিফ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মীরা, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ দুলাল চন্দ্র ঘোষ, কৃষি কর্মকর্তা মোঃ সোফায়েল হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আহচান উল্লাহচৌধুরী, মোঃ ইকবাল হোসেন, সুচিপাড়া ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক বিশিষ্ট সাংবাদিক মোঃ আবুল কালাম, প্রেসক্লাবেরসভাপতি কাজী হুমায়ুন কবির, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী মোস্তফা কামাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক জেড এম আনোয়ার।

বিজ্ঞান মেলায় কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় সহ মোট ২২টি স্টল স্থান পায়। এতে ১ম, হয়েছে শাহরাস্তি বহুমুখী উচ্চবিদ্যালয়, ২য় হয়েছে পঞ্চগ্রাম আজিজুর রহমান উচ্চ বিদ্যালয়, ৩য় হয়েছে নিজমেহার মডেল স্কুল।কলেজ পর্যায়ে ১ম হয়েছে সুচিপাড়া ডিগ্রী কলেজ,২য় হয়েছে মেহের ডিগ্রী কলেজ, ৩য় হয়েছে চিতোষী ডিগ্রি কলেজ।

বিজ্ঞান অলিম্পিয়াড, জুনিয়র (মাধ্যমিক) ১ম হয়েছে সুচিপাড়া উচ্চ বিদ্যালয়, ২য় হয়েছে রাগৈ উচ্চ বিদ্যালয়,৩য় হয়েছে সুয়াপাড়া উচ্চবিদ্যালয়,৪র্থ হয়েছে আয়নাতলী উচ্চ বিদ্যালয়,৫ম হয়েছে নিজমেহার মডেল উচ্চ বিদ্যালয়,। বিজ্ঞান অলিম্পিয়াডে ১ম হয়েছে সুচিপাড়া ডিগ্রী কলেজ, ২য় হয়েছে নাওড়া করফুলেন্নছা কলেজ,৩য় হয়েছে চিতোষ ডিগ্রি কলেজ।