Notuner Kotha

হাজীগঞ্জে স্কুল শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিনিধি॥
চাঁদপুরের হাজীগঞ্জে স্কুল শিক্ষার্থীদের সড়ক অবরোধে প্রায় সহস্রাধীক যানবাহন আটকা পড়েছে। এতে করে দূর্ভোগ পড়েছে যাত্রীসহ পথচারীরা। রোববার সকালে পৌরসভাধীন কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের বলাখাল বাজারে এই সড়ক অবরোধের ঘটনা ঘটে।

বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের শিক্ষার্থীরা প্রায় দুই ঘন্টা সড়ক অবরোধ করে রাখে। এর আগে স্কুলের নিজস্ব ভূমি দখলের অভিযোগ এনে মানববন্ধনে অংশ নেয় শিক্ষার্থীরা। কিন্তু মানববন্ধন প্রস্তুতির শুরুতেই বিদ্যালয়ের শিক্ষক সরোয়ার হোসেনকে মাইাধর করে বিল্লাল হোসেন নামক স্থানীয় এক যুবক।

এরপর শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে উঠে সড়ক অবরোধ করে। এবং শিক্ষকের গায়ে হাত তোলার বিচার দাবী করে শ্লোগান দিতে থাকে। এ সময় তাদের সাথে যোগ দেয় শিক্ষকসহ এলাকাবাসী। খবর পেয়ে থানা পুলিশ পরিদর্শক (এসআই) সেলিমের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে শিক্ষার্থীদের সাথে কথা বলে। কিন্তু শিক্ষার্থীরা সড়ক থেকে সরে যায়নি।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনএ) বৈশাখী বড়ুয়া, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মো. আফজাল হোসেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন রনি ঘটনাস্থলে এসে শিক্ষক, এলাকাবাসী ও শিক্ষার্থীদের সাথে কথা অপরাধীকে বিচারের আশ^াস দিলে অবরোধকারীরা সড়ক থেকে সরে আসে। সকাল ১১টা থেকে দুপর ১টা পর্যন্ত টানা ২ ঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের একটি দোকান স্থানীয় আবুল খায়ের ভাড়া নেয়। স্কুলের নতুন ভবনের অনুমোদন আসলে সেই দোকানটি ছেড়ে দেয়ার জন্য নির্দেশ দেয় স্কুল কর্তৃপক্ষ। ভাড়াটিয়া আবুল খায়ের দোকান ছেড়ে না দিয়ে উল্টো স্কুলের বিরুদ্ধে মামলা করে এ নিয়ে কয়েক দিন ধরে শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা চলছিল।