Notuner Kotha

হাজীগঞ্জে ইউএনও কার্যালয়ের কর্মচারীদের কর্মবিরতী ও স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিনিধি॥
সরকারি দপ্তরের কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন স্কেল উন্নীতকরণের দাবিতে হাজীগঞ্জে তৃতীয় শ্রেণির কর্মচারীরা কর্মবিরতি পালন করেছে। বাংলাদেশ বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মচারী সমিতি (বাবিককাকস) ও বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) এর আয়োজনে সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারীরা এ কর্মবিরতি পালন করে।

বাবিককাকস ও বাকাসস’র কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সারাদেশে একযোগে বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও উপজেলা ভূমি অফিসের তৃতীয় শ্রেণির কর্মচারীরা এই কর্মবিরতী পালন করে আসছে। যার অংশ হিসাবে হাজীগঞ্জে এই কর্মবিরতী পালন করা হয়। এ দিন তারা বিক্ষোভও করেন।

কর্মবিরতি পালনকালে বক্তারা, বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, উপজেলা ভূমি অফিসের তৃতীয় শ্রেণীর কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবি জানান।

এ সময় উপজেলা কনফিডেন্সিয়াল অ্যাসিসটেন্ট (সিএ) মো. নাসির উদ্দিন, অফিস সহকারি মো. মোজাম্মেল হোসেনসহ অন্যান্য কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সরকারি দপ্তরের তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদবী পরিবর্তন ও বেতন স্কেল উন্নীতকরণের দাবিতে পহেলা জানুয়ারী ২০২০খ্রি. থেকে আগামি ২৭ মার্চ পর্যন্ত বিভিন্ন কর্মসূচী ঘোষণা করে বাকাসস। যার ধারাবাহিকতায় সোমবার এই কর্মবিরতী পালন করে তারা। ২৭ মার্চের মধ্যে দাবি মানা না হলে, ২৮ মার্চ ঢাকা প্রেসক্লাবে মহা সমাবেশের ঢাক দিয়েছে বাকাসস।