Notuner Kotha

চাঁদপুরজমিন হাসপাতাল এন্ড ডায়াগণস্টিক সেন্টারে চক্ষু শিবির

স্টাফ রিপোর্টার॥

রোববার ৫ জানুয়ারী ২০২০ইং সকাল ৯টায় চাঁদপুর সদর উপজেলার নানুপুর চৌরাস্তা মোড়ে চাঁদপুরজমিন টাওয়ারে অবস্থিত চাঁদপুরজমিন হাসপাতাল এন্ড ডায়াগণস্টিক সেন্টারে চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হবে। সার্বিক ব্যবস্থাপনায় রয়েছেন জাতীয় দৈনিক অনুপমা পত্রিকা এর সম্পাদক ও প্রকাশক, দৈনিক চাঁদপুরজমিন পত্রিকা এর প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, চাঁদপুরজমিন হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার ও চাঁদপুরজমিন কোম্পানি লিমিটেড এর চেয়ারম্যান মো. রোকনুজ্জামান রোকন।

মো. রোকনুজ্জামান রোকন জানান, চাঁদপুরজমিন হাসপাতালটি প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন রোগে অভিজ্ঞ ও বিশেষজ্ঞ চিকিৎসকগণ কর্তৃক গরীব ও অসহায় মানুষদের চিকিৎসা সেবা দেওয়ার জন্য সবসময় কাজ করে যাচ্ছেন। এই ধরনের চিকিৎসা সেবা এই হাসপাতালের পক্ষ থেকে চলমান রয়েছে এবং আগামীতেও চলবে। এতে চোখের সাধারণ রোগীদের চিকিৎসা ও আংশিক বিনামূল্যে ঔষধ বিতরণ এবং যাদের অপারেশন প্রয়োজন তাদেরকে পরীক্ষা করে নির্ধারণ করা হবে।

উল্লেখ্য চাঁদপুরজমিন হাসপাতাল এন্ড ডায়াগণস্টিক সেন্টারে এ পর্যন্ত ঢাকা থেকে এসে বিশেষজ্ঞ গাইনী, মেডিসিন, শিশু ও যৌন রোগ, মানসিক, সার্জারী, হ্নদরোগসহ বিভিন্ন রোগের প্রায় শতাধিক চিকিৎসক ও চাঁদপুরের নামিদামি চিকিৎসকদের দিয়ে ফ্রি চিকিৎসা দেওয়া হয়েছে। এতে করে প্রায় লক্ষাধিক রোগী গত ৫ বছরে চিকিৎসা নিয়েছেন (বিনা ফিতে)। তিনি আরও জানান, যদি আমার এ ফ্রি চিকিৎসা ও ঔষধ ফি দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশের বা চাঁদপুরের বিত্তবান বা চিত্তবানরা এগিয়ে আসেন তবে অসহায় ও গরীব রোগীরা বেশী করে সেবা পাবেন।