Notuner Kotha

চাঁদপুরে শীতের সকালে মুষলধারে বৃষ্টি

চাঁদপুর ,৩জানুয়ারী, শুক্রবার:

পৌষের মাঝে হঠাৎ শুরু হওয়া বৃষ্টিতে শীতের তীব্রতা আরও বেড়েছে চাঁদপুরসহ আশপাশের উপজেলাগুলোতে। বিশেষ করে চাঁদপুরের চরাঞ্চলের মানুষের বেড়েছে চরম দূর্ভোগ।

বৃহস্পতিবার বিকেল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হলেও রাতে বৃষ্টির পরিমাণ বাড়তে থাকে। এরপর শুক্রবার সকাল থেকে অনেকটা মুষলধারায় বৃষ্টি ঝরেছে। এতে শীত বাড়ার পাশাপাশি শীতকালীন ফসলেরও ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে।

শুক্রবার সকাল থেকেই মুষলধারে বৃষ্টি হচ্ছে চাঁদপুরে। আকাশ রয়েছে মেঘাচ্ছন্ন। আষাঢ়ের মতোই বিজলী চমকাচ্ছে আকাশে। এযেনো পৌষের শেষে আসছে বৈশাখ। চারদিকে অন্ধকার।

বৃষ্টি ও শীতের প্রকোপ বাড়ায় রাস্তাঘাট-দোকানপাটগুলোতে লোকসমাগমও কম। এ অবস্থায় চরম বিপাকে পড়েছেন খেটে খাওয়া দিনমজুরেরা। জেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র হাজীগঞ্জে শুক্রবার ঐতিহাসিক বড় মসজিদে জুময়ার নামাজ পড়তে দুরদূরান্ত থেকে হাজার হাজার মানুষ জুময়ার নামাজ পড়তে আসে। জমে উঠৈ হাজীগঞ্জ বাজার। কিন্তু বৃষ্টির কারণে স্তব্ধতা বিরাজ করছে প্রাচীন এ ব্যবসায়ীক জনপদেও।

গত কয়েক দিন ধরে শীত বাড়ায় ঠা-াজনিত রোগে আক্রান্ত হয়ে বিশেষ করে শিশু ও বয়স্কদের ভিড় বাড়ছে হাসপাতালগুলোতে।

চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক নতুনেরকথাকে বলেন, এখন যেসব রোগী ভর্তি হচ্ছেন তারা সকলেই ঠান্ডাজনিত রোগে আক্রান্ত এবং বেশির ভাগই শিশু ও বৃদ্ধ।

এদিকে চাঁদপুর আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, শুক্রবারও একই ধরনের আবহাওয়া বিরাজ করবে। দেশের বিভিন্ন স্থানে শৈত্যপ্রবাহ, কুয়াশা, দুপুরে রোদ ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।