Notuner Kotha

অসাম্প্রদায়িক চেতনায় নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে : অতিরিক্ত সচিব ড. মো. বিল্লাল হোসেন

সাখাওয়াত হোসেন শামীম॥
হাজীগঞ্জ পৌরসভাধীন বলাখাল মায়ের দোয়া স্পোটিং ক্লাবের উদ্যোগে শহীদ গোলাম রসুল স্মৃতি স্মরণে টিভিকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকালে আরজি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডঃ মোঃ বিল্লাল হোসেন।
তিনি বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনা বাস্তবায়নে অনুষ্ঠানটি গুরুত্বপূর্ণ অবদান রাখবে। এমন অনুষ্ঠান নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে। এলাকার যে কোন জনকল্যাণকর কার্যক্রমে আমাকে অবহিত করলে সাধ্যনুযায়ী সহযোগিতার জন্য চেষ্টা করবো। আজকের অনুষ্ঠানটি আমাকে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের স্মৃতির কথা স্মরণ করিয়ে দিচ্ছে। পাক-হানাদার বাহিনী ও তাদের দোসররা অত্র অঞ্চলের মুক্তিযুদ্ধা ও নিরীহ লোককে অত্যাচার নির্যাতন ও হত্যা করে। আমি সেই সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করছি । তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি ও শহীদ পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মোঃ মাঈনুদ্দিন, বলাখাল আর.জি. সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক কিরণ শংকর দাস,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাহাবউদ্দীন প্রমুখ।
বলাখাল আর.জি. সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রাধা কান্ত (রাজু)’র সভাপতিত্বে ও হাজীগঞ্জ শহর আওয়ামী লীগের সিনিয়র সদস্য মোঃ ফরিদ আলম এর পরিচালনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন,সহাকারি কমিশনার (ভূমি) কানিজ ফাতেমা, এসআই রমিজ উদ্দিন, ০২ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলাউদ্দিন মুন্সী, ০২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ নাজির আহমেদ মিজি প্রমূখ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অত্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা,অত্র ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নান্নু মিয়া,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ, ক্রীড়া মুদী তরুণ সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।
টুর্ণামেন্টের ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয় ভাই বন্ধু স্পোটিং ক্লাব। এই ক্লাবের দলনেতা নাসির উদ্দিনর মিজি এবং টিম ম্যানেজার শাহজালাল, শাহজালাল এন্টার প্রাইজ এর স্বত্ত্বাধিকারি। অনুষ্ঠানে অতিথিবৃন্দ চ্যাম্পিয়ন, রানার্সআপ ও সেরা খেলোয়াড়ের হাতে ট্রফি তুলে দেন।