Notuner Kotha

ঢাকাস্থ ফরিদগঞ্জ সমিতির উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি প্রদান

ফরিদগঞ্জ প্রতিনিধি॥
মঙ্গলবার চাঁদপুরের ফরিদগঞ্জে ঢাকাস্থ ফরিদগঞ্জ সমিতির উদ্যোগে মেধাবী ছাত্র/ছাত্রীদের সংবর্ধনা ও শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্রগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আবদুল মান্নান বলেন, বাংলাদেশের মধ্যে ফরিদগঞ্জ উপজেলা মেধাবী ছাত্র/ছাত্রীদের এক উর্বর ভুমি। এই অনুষ্ঠানে অনেক মেধাবী ছাত্র/ছাত্রীদের সামনে উপস্থিত হতে পেরে আমি অনন্দিত ও গর্বিত। পাশাপাশি শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকারের পাশাপাশি এই সংগঠনের এই উদ্যোগকে আমি স্বাগত জানাই। এই ধরনের অনুষ্ঠানে মেধাবী ছাত্র/ছাত্রীদের মেধা ও মানুষিকতা পরিবর্তন ঘটবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ও বর্তমান প্রধান মন্ত্রী’র অক্লান্ত পরিশ্রমের মূল্য দিয়ে আমরা একটি মানবিক বাংলাদেশ গড়তে চাই। যে যেই অবস্থানে আছে সেই অবস্থান থেকেই এই মানুষিকতা নিয়ে কাজ করতে হবে। বর্তমানে দেশের শিক্ষার হার অনেক গুন বেড়েছে। সরকার বিনা বেতনে লেখাপড়ার সুযোগ করে দিচ্ছে, বিনামূল্যে বই দিচ্ছে তাই আজ অধ্যয়নরত ছাত্র/ছাত্রীর সংখ্যা প্রায় ৫ কোটি। যাহা বিশে^র ৫৫ টি দেশের জনসংখ্যার চেয়েও বেশী। তিনি আরো বলেন, ছাত্র/ছাত্রীদের লেখাপড়ার মান উন্নয়নে শিক্ষকদের কে বেশী করে পড়া লেখা করতে হবে। নিজের মধ্যে জ্ঞানের পরিধি থাকলেই তাহা অন্যকে বিলিয়ে দেওয়া যাবে। ছাত্র/ছাত্রীদের মোবাইল ফোন থেকে বিরত থাকার অনুরোধ করেন তিনি।
তিনি আরো বলেন, মাননীয় প্রধান মন্ত্রী বলেছেন আমাদের ভাল মানুষ হয়ে উঠতে হবে। অর্থাৎ ভাল ছাত্র/ছাত্রী হওয়ার সাথে সাথে ভাল মানুষ হওয়াটাও জরুরী। কারণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ভাল ছাত্র হওয়ার সাথে সাথে ভাল মানুষ ছিলেন বলেই, তার ১৯৭১ সালে তাঁর ডাকে ৭ কোটি বাঙ্গালি স্বাধীনতার জন্য একতাবদ্ধ হয়েছিলেন।
উপজেলা পরিষদ অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষক ও সাংবাদিক রাসেল হাছানের সঞ্চালনায় ঢাকাস্থ্য ফরিদগঞ্জ সমিতির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ড. শামছুল হক ভুঁইয়া’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক, মোঃ মাজেদুর রহমান খাঁন, উপজেলা চেয়ারম্যান এড. জাহিদুল ইসলাম রোমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, আলী আফরোজ, উপজেলা আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবু সাহেদ সরকার , গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ মোহেবুল্লাহ খান, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান প্রমুখ। এছাড়াও সমিতির সদস্যবৃন্দ সহ উপজেলা পরিষদ ভাইচ চেয়ারম্যান, বিভিন্ন ইউপি চেয়ারম্যান, বিভিন্ন স্কুলের শিক্ষক শিক্ষিকা সহ ছাত্র/ছাত্রী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিভিন্ন কলেজ, স্কুল, মাদ্রাসা থেকে ২০১৯ ইং সালে জিপিএ ৫ প্রাপ্ত ১৮৪ জন ছাত্র/ছাত্রীদের সংবর্ধনা, বিশেষ সম্মাননা সনদ ও শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।