Notuner Kotha

হাজীগঞ্জ বাজারকে যানজট মুক্ত রাখতে ফুটপাত উচ্ছেদে ইউএনওর অভিযান

হাজীগঞ্জ, ৬ নভেম্বর, বুধবার॥
হাজীগঞ্জ বাজারকে যানজট মুক্ত রাখতে ফুটপাত উচ্ছেদ করেছেন উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়–য়া। বুধবার সকাল থেকে ফুটপাত উচ্ছেদে নামেন তিনি। এ সময় তাকে হাজীগঞ্জ থানা পুলিশ সহযোগিতা করেন। চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কটি জেলার একটি অতি গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক।

গত কয়েক দিন ধরে এ সড়কের উপরে বিভিন্ন ব্যবসায়ীদের দোকানের সামনে চলাচলের পথ রুদ্ধ করে সকাল থেকেই ফুটপাতের পসরা সাজিয়ে বসে দোকানীরা। ফলে এ সড়কে যান জট লেগেই থাকে। এখানে তরকারি হতে নিত্য প্রয়োজনীয় সকল দ্রব্যই বিক্রয় হতো। কাঁচা-তরকারি ও মাছ বিক্রয়ে হকারদের নির্ধারিত স্থান থাকলেও তারা সেখানে না বসে প্রধান সড়কে এসে ব্যবসা খুলে বসে। এতে একদিকে যেমন বাজারে যানজট লেগে থাকে অন্য দিকে ফুটপাত দখল করে ব্যবসার কারণে ফুটপাতে চলা-চলকারীদের দূর্ভোগ পোহাতে হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার কয়েক দিন পর পর ফুটপাত উচ্ছেদ অভিযানে নামলেও পরে আবারো সেই ফুটপাতে পসরা সাজিয়ে বসে হকাররা। ফুটপাত উচ্ছেদের পাশা-পাশি উপজেলা নির্বাহী অফিসার বিভিন্ন দোকানের সামনে ফুটপাত বসা নিয়ে দোকানদেরকে সতর্ক করেন। এ সময় তিনি কয়েজন দোকানদারের দোকানের ভেতরে হকারের মালামাল দেখতে পেয়ে তাদেরকে জরিমানা করেন।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, পরবর্তীতি কোন দোকানের সামনে তরকারি বা অন্য কোন কিছুর পসরা সাজিয়ে বসলে হকারের পাশা-পাশি যেসব দোকানদের সামনে হকাররা বসবে তাদেরকেও অর্থ জরিমানা এবং জেল দেয়া হবে।