নিজস্ব প্রতিনিধি:

মতলব উত্তরে ২০২১-২০২২ অর্থবছরে মৎস্য অধিদপ্তরের রাজস্ব বাজেটের আওতায় উন্মুক্ত জলাশয়, বর্ষা প্লাবিত ধানক্ষেত, প্লাবন ভূমি ও প্রাতিষ্ঠানিক জলাশয়ে ২৫০ কেজি মাছের পোণা অবমুক্ত করা হয়েছে।

বুধবার সকালে উপজেলা পরিষদের পুকুরে রুই, কাতল’সহ বিভিন্ন প্রজাতির মাছের পোণা অবমুক্ত করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেছেন, মাছে-ভাতে বাঙালি প্রাচীন এই প্রবাদকে ধরে রাখতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গ্রাম বাংলার প্রতিটি জলাশয়ে মৎস্য চাষে উদ্ভুদ্ধ করে চলেছে। মহামারি কোভিড-১৯ সংক্রমণ মোকাবিলার পাশাপাশি আমাদের অর্থনৈতিক উন্নয়নমূলক কর্মযজ্ঞ স্ব স্ব ক্ষেত্রে অব্যাহত রাখতে হবে। আমাদের সকল জলাশয়, পুকুর এবং খালবিলে মাছ চাষ করে নিজেরা যেমন স্বাবলম্বী হবো তেমনি দেশের সমৃদ্ধি অর্জনে ভূমিকা রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস আরো বলেছেন, বর্তমান সরকারের নানামুখী পদপে গ্রহণের ফলে বাংলাদেশ আজ বিশ্বের ৪র্থ তম মাছ উৎপাদনকারী দেশে উন্নতি হয়েছে। বাংলাদেশ অচিরেই মাছ রফতানিকারক দেশের তালিকায় নাম লেখাতে পারবে এবং মাছে-ভাতে বাঙ্গালীর হারানো ঐতিহ্য ফিরে পাবে।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেল নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম।

Sharing is caring!