সম্প্রতি বিপুল টাকার পণ্যের অর্ডার নিয়ে উধাও হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে বাংলাদেশের একটি ই-কমার্স প্লাটফর্ম ‘ই-অরেঞ্জ ডটকম’ এর বিরুদ্ধে। ‘ই-অরেঞ্জ ডটকম’ মূলত ঢাকার গুলশানে অবস্থিত অরেঞ্জ বাংলাদেশের একটি প্রতিষ্ঠান।

সাম্প্রতিক সময়ে ‘ই-অরেঞ্জ ডটকম’ এবং অরেঞ্জ বাংলাদেশ এর বিরুদ্ধে আনীত অভিযোগের প্রেক্ষিতে এবং নামের সাথে মিল থাকায় ব্যাপকভাবে ব্যবসায়িক সুনামের ক্ষতির সম্মুখীন হচ্ছে বাংলাদেশের আইটি প্রতিষ্ঠান অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড (অরেঞ্জবিডি লিমিটেড)। এছাড়া বিভিন্ন সময়ে গ্রাহকরা ‘ই-অরেঞ্জ ডটকম’ কে অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড এর অঙ্গ প্রতিষ্ঠান ভেবে অরেঞ্জবিডি লিমিটেড এর সাপোর্ট নম্বর এ ফোন করে তাদের ক্ষোভ এবং অভিযোগ জানাচ্ছে এর ফলে প্রতিষ্ঠানটি ব্যবসায়িকভাবে মারাত্বক ক্ষতির সম্মুখীন হচ্ছে।

অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড (www.orangebd.com) ২০০৫ হতে অদ্যবধি সুনামের সহিত আইটি প্রতিষ্ঠান হিসেবে দেশে এবং বিদেশে তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছে। বাংলাদেশ সরকারের বিভিন্ন সেবাসমূহ যেমন (মাইগভ, মুক্তপাঠ, ন্যাশনাল পোর্টাল,ভার্চুয়াল আদালত) এর মতন গুরুত্বপূর্ণ সেবাসমূহের ডিজিটালকরণের পাশাপাশি সুনামের সহিত বাংলাদেশের শীর্ষস্থানীয় বিভিন্ন গণমাধ্যমের অনলাইন ভার্সন এর কারিগরি সহযোগিতা প্রদান করছে অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড।

অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড এর সাথে ‘ই-অরেঞ্জ ডটকম’ বা অরেঞ্জ বাংলাদেশ এর কোনো রকম সম্পর্ক বা অংশীদারিত্ব নাই। অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড সম্পূর্ণ রূপে স্বতন্ত্র একটি আইটি প্রতিষ্ঠান। সুতরাং ‘ই-অরেঞ্জ ডটকম’ এবং অরেঞ্জ বাংলাদেশ এর কর্মকান্ডে অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড এর নাম জড়িয়ে যেকোনো অপপ্রচারে বিভ্রান্ত না হতে সকলের প্রতি অনুরোধ জানিয়েছে অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড এর কর্তৃপক্ষ।

Sharing is caring!