নিজস্ব প্রতিনিধি:

০২ সেপ্টেম্বর ২০২১: বাংলাদেশ পল্লি উন্নয়ন বোর্ড ফরিদগঞ্জ উপজেলার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত কভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোগতাদের মাঝে সল্প সুদে ঋন বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির অফিসে এই ঋন বিতরণ করা হয়। এই দিন উপজেলার বিভিন্ন এলাকার তিনজন পল্লী উদ্যোগতার মাঝে ৫ লক্ষ ৫০ হাজার টাকা ঋন বিতরণ করা হয়। এই ঋনের সুদের হার মাত্র ৪%।

এই সময় উপস্থিত ঋন বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান আবদুস সালাম আজাদ জুয়েল তার বক্তব্য বলেন, জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার ব্যাবসা বান্ধব সরকার।

তিনি উপলব্ধি করেছেন এই কভিড- ১৯ মহামারিতে প্রান্তিক পর্যায়ের পল্লী উদ্যোগতারা ক্ষতিগ্রস্থ হয়েছে তাই তাদের জন্য মাত্র ৪% হারে ঋনের ব্যাবস্থা করেছে। মাননীয় প্রধানমন্ত্রীর দৃড়তায় ও যোগ্য নেতৃত্বে আজকে আমরা একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখি। আজকে বাংলাদেশের সকল বড় বড় মেঘা প্রকল্প গুলো দৃশ্যমান হয়েছে। আপনারা ঋন নিয়েছেন আবার সঠিক সময়ে ঋন পরিষদ করে পুনরায় ঋন গ্রহন করবেন।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মশিউর রহমান ভূইয়া সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা আবু শামিম, শাখাওশাত হোসেন, হিসাব রক্ষক কুলসুমা আখন্দ নুপুর, হিসাব সহকারী যুগমায়া রানী, পরিদর্শক শফিকুর রহমান, আজাদুর রহমান, আবুল কাশেম প্রমুখ।

এই দিন তিনজন পল্লী উদ্যোগতা মোস্তাক আহমেদ ২ কে লক্ষ টাকা, জহিরুল ইসলাম কে ২ লক্ষ টাকা, ও জাহাঙ্গীর আলম কে ১ লক্ষ ৫০ হাজার টাকা ঋন বিতরণ করা হয়।

Sharing is caring!