চাঁদপুরে ২৪ ঘন্টায় ২’শ ৯২জনের করোনা শনাক্ত, মৃত্যু বেড়ে ১৬৫

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে আনার পথেই করোনাভাইরাস উপসর্গ নিয়ে ৫ জন মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে একজন ফরিদগঞ্জ ও বাকী ৪জন সদর উপজেলার। এছাড়াও কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেকেও আরেকজন মৃত্যুবরণ করেন।

 

বুধবার (২৮ জুলাই) সকাল থেকে বিকাল ৫টার মধ্যে এসব মৃত্যুর ঘটনা ঘটে। চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল ও কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র এসব তথ্য নিশ্চিত করে।

 

হাসপাতাল সূত্র জানায়, মৃত ব্যাক্তিরা হলেন চাঁদপুর শহরের বিষ্ণুদী এলাকার জলিল খন্দকার (৫৮), সদর উপজেলার দাসদী গ্রামের নুরজাহান (৬৫), রামপুর ইউনিয়নের কামরাঙ্গা গ্রামের আব্দুর রব (৯৫), দাসাদী এলাকার সফরমালী গ্রামের আব্দুল জব্বার (৭০) ও ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়নের একতাবাজার এলাকার খুকি বেগম (৫৫)।

 

সূত্র আরো জানায়, এসব মৃত ব্যাক্তিদের তাদের স্বজনরা বাড়ী থেকে নিয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওয়ানা হন। কিন্তু পথিমধ্যে তারা মৃত্যুবরণ করেন। তাদেরকে হাসপাতালে আনার পরে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে তাদের প্রত্যেকেরই করোনা উপসর্গ ছিল।

 

এ ছাড়াও গত ২৪ ঘন্টায় করোনায় মোট ১০৪৪ টি নমুনা পরীক্ষার মধ্যে ৪৯৮টি রিপোর্ট পজিটিভ আসে। সনাক্তের হার – ৪৭.৭%।

উপজেলা ভিত্তিক আক্রান্তের পরিসংখ্যান হলো- চাঁদপুর সদর – ২০২, হাজীগঞ্জ – ৩৯, ফরিদগঞ্জ – ৫২, মতলব উত্তর – ৩৫, শাহরাস্তি -৫১, কচুয়া-৪৮, হাইমচর-২১, শরীয়তপুর-২ ও রায়পুর (লক্ষীপুর)-৩

Sharing is caring!