চাঁদপুরে বিধিনিষেধ না মানায় ১ দিনে ২‘শ ১৩জনকে ১ লাখ ৬১ হাজার ৬শ’ ৪০ টাকা জরিমানা

কঠোর লকডাউন বাস্তবায়নে চাঁদপুর জেলা সদর ও ৭ উপজেলায় স্বাস্থ্যবিধি না মানা, প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া, জেলার বাহির থেকে প্রবেশ করা এবং সরকারি নির্দেশনা না মানার কারণে ২১৩ মামলায় ২১৩জনকে ১ লাখ ৬১ হাজার ৬শ’ ৪০ টাকা জরিমানা করেছে পৃথক পৃথক ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৭ জুলাই) ভোর থেকে রাত ৯টা পর্যন্ত এসব পৃথক ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ।

রাতে ফোকাস মোহনাকে এসব তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এনামুল হাসান।

আরো পড়ুন- চাঁদপুরে করোনা পরিস্থিতি সামাল দিতে মাঠে ডিসি-এসপি

চাঁদপুর শহরের বাবুরহাট, ওয়ারলেছ মোড়, বঙ্গবন্ধু সড়ক, বাসস্ট্যান্ড, কালীবাড়ী শপথ চত্বর, কুমিল্লা রোড, পালবাজার গেটসহ উপজেলা সদর ও গুরুত্বপূর্ণ বাজারগুলোতে এসব ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

ভ্রাম্যমান আদালতে কুমিল্লা থেকে আগত সেনাবাহিনী, জেলা ও থানা পুলিশ, বিজিবি, আনসার ব্যাটালিয়ান সদস্য ও জেলা প্রশাসন কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক দলের সদস্যবৃন্দ সার্বিক সহযোগিতা করেন। একই সময় সাধারণ মানুষকে সচেতন করার জন্য মাইকিং করা হয়।

এদিকে, চাঁদপুরে করোনা পরিস্থিতি আশঙ্কাজনক হওয়ার কারণে সকালে সরেজমিন লকডাউন পরিস্থিতি পরিদর্শনে নামেন জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ এবং পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ।

Sharing is caring!