চাঁদপুরে একদিনে আরও ১৬৯ জনের করোনা সনাক্ত, মৃত্যু বেড়ে ১৪৬

চাঁদপুর জেলায় নতুন করে আরও ১৩৪ জনের করোনাভাইরাস সনাক্ত হয়েছে। নতুন ১৬৯জনসহ জেলায় করোনা সনাক্ত সংখ্যা দাঁড়িয়েছে ৭৩২৪জন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১৪৬জন।

সোমবার (১৯ জুলাই) রাত ১১টায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের কোভিড আপডেট দৈনিক প্রতিবেদন সূত্রে জানাগেছে, আজকে (আরটি-পিসিআর ও রেপিড অ্যান্টিজেন টেস্টসহ) ৪২৪ জনের নুমনা পরীা করা হয়। এর মধ্যে পজিটিভ ১৬৯জন এবং নেগেটিভ ২৫৫জন।

করোনা সনাক্ত হওয়া নতুন ১৬৯ জনের মধ্যে চাঁদপুর সদর উপজেলায় ৪৯জন, ফরিদগঞ্জ ২৯, হাজীগঞ্জ ১৯, কচুয়া ১৯, মতলব উত্তরে ১৮, মতলভ দেিণ ৫, শাহরাস্তিতে ২৩ ও হাইমচরে ৭ জন।

এ পর্যন্ত জেলায় করোনা পজিটিভ রিপোর্ট ৭৩২৪টি, নেগেটিভ রিপোর্ট ২৯৫৬৫টি। রোগীর সংখ্যা ৭৩৪৩জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৩৩৫১জন, হাইমচর ৩২৫জন, মতলব উত্তর ৩৯৩জন, মতলব দণি ৬৩৯জন, ফরিদগঞ্জ ৮২৬জন, হাজীগঞ্জ ৭৪১জন, কচুয়া ২৬৮জন ও শাহরাস্তি উপজেলায় ৮০০জন।

এছাড়াও ঢাকা হতে আগত ৪জন, লক্ষ্মীপুর থেকে আগত ২জন, মতলব দনি আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ৩০জন, কুমিল্লা মেডিকেল কলেজ হতে প্রাপ্ত ১জন ও নারায়নগঞ্জ থেকে আগত ১জন।

জেলায় এই পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫৫৩৮জন। আজকে সুস্থ্য হয়েছেন ৬৫ জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৩১, মতলব উত্তরে ৯, মতলব দক্ষিণে ৭, ফরিদগঞ্জ ৩, হাজীগঞ্জে ৩, কচুয়া ৪, হাইমচর ২ ও শাহরাস্তি ৬ জন।

জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১৪৬জন। এর মধ্যে চাঁদপুর সদরে ৫৪জন, ফরিদগঞ্জ ২৫জন, হাজীগঞ্জ ২২জন, শাহরাস্তি ১৫জন, কচুয়া ৭ জন, মতলব উত্তর ১২জন, মতলব দণি ৮ জন ও হাইমচরে ৩জন।

করোনায় এ পর্যন্ত জেলায় চিকিৎসাধীন রোগী ১৬৫৯জন। এর মধ্যে হাসপাতালে ৩৫জন এবং হোম আইসোলেশনে ১৬২৪জন। এ পর্যন্ত আইসোলেশনে রোগী সংখ্যা ৪৪৪১জন। আইসোলেশন থেকে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৪৩৭০জন।

বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৩১জন। এর মধ্যে কোভিড ৩৫ জন এবং নন কোভিড ৩৬জন। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৩২৬৩৩জন। হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ২৫৪২৭জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৭২০৬জন।

Sharing is caring!