চাঁদপুরে ২৪ ঘন্টায় ১৫৪জনের করোনা শনাক্ত, মৃত্যু ৩

চাঁদপুরে গত ২৪ ঘন্টায় ১৫৪জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মত্যুবরণ করেছে ৩জন।

সোমবার ভাষাবিদ এম ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাবে ২৭৮টি নমুনার মধ্যে ১২৫টি করোনা পজেটিভ এবং রেপিড অ্যান্টিজেন টেস্টে ৭০টি নমুনার মধ্যে ২৯টি করোনা পজেটিভ হয়েছে। মোট নমুনার সংখ্যা ছিল ৩৪৮টি। শনাক্তের হার ৪৪.২০%।

চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানাযায়, আরটি-পিসিআর ল্যাবের রিপোর্ট অনুযায়ী নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৫৭জন, মতলব দক্ষিণের ১৮জন, মতলব উত্তরের ৯জন, হাজীগঞ্জের ২৮জন, ফরিদগঞ্জের ১৭জন, শাহরাস্তির ১৯জন ও কচুয়ার ৬জন রয়েছেন। একই দিনে ৫৫জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরের ২৩জন, ফরিদগঞ্জের ৭জন, হাজীগঞ্জের ২জন, হাইমচরের ৬জন, মতলব দক্ষিণের ৮জন, কচুয়ার ৪জন, মতলব উত্তরের ৪জন ও শাহরাস্তির ১জন।

আক্রান্তদের মধ্যে উপজেলা ভিত্তিক পরিসংখ্যান হলো চাঁদপুর সদর ২৯৬৪, হাইমচর ২৯১, মতলব উত্তর ৩৩৭, মতলব দক্ষিণ ৪, ফরিদগঞ্জ ৬৮৪, হাজীগঞ্জ ৬১৮, কচুয়া ২২৩, শাহরাস্তি ৬১৮জন।

করোনায় জেলায় মৃত্যুবরণ করেছে ১৩৫জন। এর মধ্যে চাঁদপুর সদর ৫১, হাইমচর ৩, মতলব উত্তর ১২, মতলব দক্ষিণ ৬, ফরিদগঞ্জ ২৩, হাজীগঞ্জ ২১, কচুয়া ৭, শাহরাস্তি ৮জন। এ ছাড়াও উপজেলার বিভিন্ন হাসপাতালে আরো ৩জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে।

সূত্র আরো জানায়, নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৪৩০জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৩৫জন। এখন পর্যন্ত সুস্থ ঘোষণা করা হয়েছে ৫১৯৪জনকে। বর্তমানে চিকিৎসাধীন ১১৩২জন। আক্রান্তদের মধ্যে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ৪১জন। বাকীরা হোম আইসোলেশনে আছেন।

Sharing is caring!