সারা দেশের ন্যায় চাঁদপুরের হাজীগঞ্জ ও কচুয়ায় বিশ্ব রক্তদাতা দিবস পালিত হয়েছে। তুচ্ছ নয় রক্তদান বাঁচাতে পারে একটি প্রাণ-এ প্রতিপাদ্যকে সামনে রেখে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন চাঁদপুর জেলা ও হাজীগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে আনন্দমুখর পরিবেশে এ দিবসটি পালন করা হয়। করোনা সংক্রমণের কারণে প্রোগ্রাম সংকোচিত করা হয়।

সোমবার (১৪ জুন) বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে সকালে হাজীগঞ্জ কিউসি টাওয়ার সংলগ্ন এলাকা থেকে ব্যানার সাটিয়ে এখানে আগত রক্তদাতা ও রক্তগ্রহীতাদের স্বাগত জানানো হয়। পরে বর্ণাঢ্য একটি র‌্যালীর ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, রক্তদান একটি মহৎ কাজ। এটা ইচ্ছা থাকলেও সবসময় করা যায় না । রক্তদানের মাধ্যমে একজন মুমূর্ষ মানুষকে বাঁচানোর পাশাপাশি নিজে ক্যান্সারের ঝুঁকিসহ অনেক রোগ থেকে নিরাপদ থাকা যায়। তিনি এসকল বিষয়ে মানুষকে সচেতন হওয়ার পাশাপাশি রক্তদানে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শোয়েব আহমেদ চিশতী, ট্রাফিক ইন্সপেক্টর জাহাঙ্গির আলম, পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) ইব্রাহীম খলিল, হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. মহিউদ্দিন আল আজাদ।

সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন কেন্দ্রীয় সহ পরিচালক (প্রচার বিভাগ) সাইফুল ইসলাম মজুমদার, চাঁদপুর জেলা সভাপতি সাইফুল ইসলাম সিফাত, সাধারণ সম্পাদক ডা. মনিরুজ্জামান মহসিন, অর্থ সম্পাদক সোহাগ আহমেদ, আলো ব্লাড ডোনেশন টিম চাঁদপুর জেলা শাখার সম্পাদক মাছুম বিল্লাহ, জেলা সমন্বয়ক ফয়সাল আহমেদ, হাজীগঞ্জ উপজেলা শাখা সভাপতি ইউছুফ প্রধানীয়া সুমন, সাধারণ সম্পাদক প্রণয় কুমার রায়, সিনিয়র সহ সভাপতি বাদল হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক মনিরুজ্জামান বাবলু, দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম জয়, প্রচার সম্পাদক মজিব পাটোয়ারী, সহ আলো সম্পাদক আল আমিন, সাংস্কৃতিক সম্পাদক নন্দিতা দাস প্রমূখ।

সার্বিক সহযোগীতায় ছিলেন হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিসমিল্লাহ হসপিটাল।

Sharing is caring!