• ঢাকা
  • বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ নভেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২১ নভেম্বর, ২০২১

স্বশস্ত্র বাহিনী দিবসে চাঁদপুরে যুদ্ধ জাহাজ অদম্য প্রদর্শনী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

নিজস্ব প্রতিনিধি:

স্বশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে চাঁদপুরে নৌ বাহিনীর যুদ্ধ জাহাজ অদম্য দর্শনার্থী পরিদর্শনের জন্য উন্মুক্ত করা হয়েছে। রোববার (২১ নভেম্বর) দুপুর ২ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত পুরাতন লঞ্চ টার্মিনালে এই প্রদর্শনীর ব্যবস্থা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন যুদ্ধ জাহাজের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কমান্ডার মুজাহিদুর রহমান সুফি। দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বাংলাদেশর নৌবাহিনীর অদম্য নামের জাহাজটি জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছে।

নৌ বাহিনীর তথ্য সূত্রে জানা যায়, গত ১৯ তারিখ চট্টগ্রাম ডেডি রেসপন্স বার্থ (আরআরবি) থেকে চাঁদপুরে আসে। সোমবার (২২ নভেম্বর) যুদ্ধ জাহাজটি চাঁদপুর ছেড়ে পূর্বের গন্তব্যে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও জানা যায়, অদম্য জাহাজের দৈর্ঘ্য ৫০ মিটার, প্রস্ত ৭ দশমিক ৫০ মিটার। এ জাহাজটির গতি ঘন্টায় ২১ নটিক্যাল মাইল। এ জাহাজে ২টি ৩৭ মি:মি: মাঝারি জাহাজ ও বিমান বিধ্বংসী কামান, ২ টি ২০ মি:মি: বিমান বিধ্বংসী কামান রয়েছে। এ জাহাজে ৫০ জন নাবিক এবং ৩ জন অফিসার রয়েছেন। সাব মিশাইল গান, এন্টি এয়ারক্রাপ্ট গানসহ বেশ কিছু অস্ত্র এতে রয়েছে।

সরেজমিনে প্রদর্শনীস্থল ঘুরে দেখা যায়, চাঁদপুরে অদম্য যুদ্ধ জাহাজটি দেখতে উল্লেখযোগ্য সংখ্যক দর্শনার্থী সেখানে ভিড় করে। এসময় জাহাজটিকে বর্ণিল সাজে সাজানো হয়।

রাকিবুল হাসান, আবদুর রহমান ও মনির হোসেনসহ বেশ কয়েকজন দর্শনার্থী বলেন, যুদ্ধ জাহাজটি প্রদর্শনের মাধ্যমে আমরা অনেক কিছু জেনেছি। বছেরর কয়েকবার এভাবে প্রদর্শনী করলে আমাদের সন্তানরাও অনেক কিছু জানতে পাবে এবং স্বশস্ত্র বাহিনীতে যোগদান করতে উদ্ধুদ্ধ হবে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর