• ঢাকা
  • বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ নভেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২০ নভেম্বর, ২০২১

সাগরিকা ট্রেন থেকে ১০৪ ভরি স্বর্ণের বারসহ চোরাচালান চক্রের সদস্য শুপ্লব আটক

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

শওকত আলী, চাঁদপুর ॥

চাঁদপুর-চট্টগ্রামের মধ্যে চলাচলকারী সাগরিকা এক্সপ্রেস ট্রেন থেকে ১০৪ ভরি (১কেজি ২শ’ ১৯ গ্রাম) ওজনের স্বর্নেরভারসহ আন্ত:জেলা স্বর্ণ চোরাচালান চক্রের সদস্য শুপ্লব ধর (৩৪) কে আটক করেছে চাঁদপুর রেলওয়ে (জিআরপি) থানার পুলিশ। জব্দকৃত স্বর্ণের অনুমানিক মূল্য ৬৮ লাখ ৫৫ হাজার টাকা। শনিবার বিকেলে তার আইনজীবির মাধ্যমে আদালতে শুপ্লব ধর এর জামিন চাওয়া হলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে।

শনিবার (২০ নভেম্বর) দুপুরে পুলিশ তাকে চাঁদপুর আদালতে প্রেরণ করে। এর আগে গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১৯ নভেম্বর) দুপুরে চাঁদপুর স্টেশন থেকে রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মুরাদ উল্যাহ্ বাহার এর নেতৃত্বে তাকে আটক করা হয়।

আটক শুপ্লব চট্রগ্রামের সাতকানিয়া উপজেলার রামপুর বনিক পাড়ার অজিত ধরের ছেলে।

রেলওয়ে থানার সঙ্গীয় পুলিশ ফোর্সসহ উপ-পরিদর্শক (এসআই) রাজেন্দ্র প্রসাদ দাস ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আসাদুজ্জামান অভিযানে অংশগ্রহন করেন।

এদিকে, স্বর্ণসহ আটকের বিষয়টি জেনে রেলওয়ের চট্রগ্রাম বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবদুল গফুর ও চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনজুর মোরশেদ ঘটনাস্থল পরিদর্শন, জব্দকৃত স্বর্ণের ভার পরীক্ষা-নিরিক্ষা ও আসামীর সাথে কথা বলে বিষয়টি সত্যতা প্রমানিত হওয়ায় পর দুপুরে রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মুরাদ উল্যাহ্ বাহার বিষয়টি গণমাধ্যমকে জানান।

রেলওয়ে থানা পুলিশ জানায়, শুক্রবার সকালে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সাগরিকা এক্সপ্রেস ট্রেনটি চাঁদপুর-লাকসাম রেলপথের মেহের স্টেশনে দুপুরে আসলে গোপন সংবাদের ভিত্তিতে রেলওয়ে থানার ওসির সন্দেহ হয়। পরে তাকে চোখে চোখে রেখে চাঁদপুর রেলওয়ে বড় স্টেশনে নিয়ে আসে। এরপর ট্রেনের বগি নং-জ-১৬৩৯, আসন নং-৬৪ তে বসে থাকা যাত্রী শুপ্লব ধরের শরীর তল্লাশি চালিয়ে তার পায়ে থাকা জুতার ভিতর থেকে পেলাস্টিকের মধ্যে টেপ পেচানো অবস্থায় দু’টি স্বর্ণের ভার জব্দ করে এবং চোরাচালান চক্রের সক্রিয় সদস্য শুপ্লব ধরকে আটক করেন।

আটক শুপ্লব জানান, সে চট্রগ্রাম হাজারি গল্লী থেকে স্বর্নের ভার দু’টি নিয়ে ঢাকা তাঁতী বাজার যাচ্ছিল।

চাঁদপুর রেলওয়ে (জিআরপি) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুরাদ উল্যাহ্ বাহার বলেন, আটক শুপ্লব ধরের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। জব্দকৃত স্বর্ণের ভারসহ তাকে চাঁদপুর আদালতে প্রেরন করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের বের করা ও ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • চাঁদপুর সদর এর আরও খবর