• ঢাকা
  • বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ অক্টোবর, ২০২১
সর্বশেষ আপডেট : ২৯ অক্টোবর, ২০২১

বয়স বাড়লেও এখনও প্রেমের বয়স হয়নি : দীঘি

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

প্রার্থনা ফারদিন দীঘি ছোটবেলায় বাবার কাছে ময়না পাখির নাম ধরে ডাকার সংলাপ বলে দেশজুড়ে সাড়া ফেলেছিলেন। সেই সাড়া এতটাই ছিল যে নিজের প্রথম ‘কাবুলিওয়ালা’ সিনেমায় অভিনয় করে দীঘি জিতে নিয়েছিলেন শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সময়টা ২০০৬ সাল।

দীর্ঘ ১৫ বছর পর সেই দীঘির নামের আগে ‘নায়িকা’ তকমা লেগেছে চলতি বছরের মার্চে। মুক্তি পেয়েছে তাঁর অভিনীত প্রথম সিনেমা ‘তুমি আছো তুমি নেই’। এর পর ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ শিরোনামে আরও একটি সিনেমা মুক্তি পেয়েছে দীঘির। বর্তমানে হাতে আছে বেশ কিছু সিনেমা ও ওয়েব ফিল্ম।

নায়িকার বয়স জানা না গেলেও জানিয়েছেন, তিনি ২০২০-২১ অর্থবছরে অনুদান পাওয়া ‘শ্রাবণ জোৎস্নায়’ সিনেমার শুটে ব্যস্ত আছেন। তবে জন্মদিনে তিনি কোনও কাজ করেন না। দীঘির ভাষ্যে, ‘এ দিন শুধু আমার রিলাক্স ডে’।

আরও জানালেন, এই অবধি জন্মদিনে পাওয়া সেরা উপহারের কথা। ‘মা অসুস্থ হওয়ার পর যখন হাসপাতাল থেকে বাসায় নিয়ে আসা হয়, তখন একটা জন্মদিনের দিন ঘুম থেকে উঠে মাকে বলেছিলাম, আজ আমার জন্মদিন। মা সেমি প্যারালাইজড ছিল, কিন্তু আমার কথা শুনে আমাকে ইশারা দিয়ে কাছে ডেকে গালে চুমু খেয়েছিল। ওটা আমার জন্মদিনের সেরা উপহার।’

এমন দিনে দীঘির কাছে জানতে চাওয়া, বয়স বেড়ে যাচ্ছে, প্রেমে পড়তে ইচ্ছে করে না? হাসির মাঝে উত্তর এলো, ‘বয়স বাড়লেও এখনও প্রেমের বয়স হয়নি।’

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন