• ঢাকা
  • বুধবার, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ অক্টোবর, ২০২১
সর্বশেষ আপডেট : ২৭ অক্টোবর, ২০২১

কালচোঁ দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভার উত্তাপ ছড়ালো কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]
হাজীগঞ্জের বলাখালে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে আওয়ামী লীগের ক্ষুব্দ নেতা-কর্মীরা।

নিজস্ব প্রতিনিধি॥

চাঁদপুরের হাজীগঞ্জের কালচোঁ দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভার উত্তাপ ছড়িয়ে পড়েছিল কুমিল্লা-আঞ্চলিক মহাসড়কে। আসন্ন ইউপি নির্বাচন উপলক্ষে বুধবার বিকেল ৩টায় কালচোঁ দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা রামপুর উচ্চ বিদ্যালয়ে শুরু হয়। বিশেষ বর্ধিত সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন মিকন ও সাধারণ সম্পাদক আনিছুর রহমান।

এর পরই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাইনুদ্দীন ইউপি নির্বাচনে নৌকার মনোয়নপ্রত্যাশীদের হাত তুলতে বললে ১০জন মনোনয়ন প্রত্যাশী নিজের ইউপি চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী হিসেবে হাত তুলে। উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দীনসহ উপজেলা আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন মিকন ও সাধারণ সম্পাদক আনিছুর রহমানের নাম কাগজে লিপিবদ্ধ করে বর্ধিত সভা থেকে বের হয়ে যান বলে অভিযোগ করেন অন্যান্য প্রার্থীরা। তাদের দাবী মাত্র ২জন প্রার্থীর নাম লিখেই উপজেলা আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন মিয়াজী ও সাধারণ সম্পাদক গাজী মাইনুদ্দীন সভাস্থল ত্যাগ করে।

এক পর্যায়ে অন্যান্য প্রার্থীদের সমর্থকগণ স্কুল মাঠে বিক্ষোভ শুরু করে। বিক্ষুব্ধ কর্মী-সমর্থকদের দাবী আওয়ামী লীগের গঠনতন্ত্র না মেনে শুধু মাত্র ২জনের নাম লিখে উপজেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারন সম্পাদকগণ সভাস্থল ত্যাগ করেন। এখানে অন্যান্য প্রার্থীদের নাম নেয়া হয়নি এবং তাদের কাছ থেকে স্বাক্ষরও নেয়া হয়নি।

এক পর্যায়ে মনোনয়ন প্রত্যাশীদের ক্ষুব্ধ কর্মী-সমর্থকবৃন্দ রামপুর বাজার থেকে মিছিল নিয়ে বলাখাল বাজারে এসে চাঁদপুর-কুমিল্ল আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে। প্রায় ১ ঘন্টা সড়ক অবরোধ রাখার পর অন্যান্য প্রার্থীদের নাম তালিকায় উঠেছে বলে জানানো হলে বিক্ষুব্ধ কর্মী-সমর্থকগণ অবরোধ তুলে নেয়।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন বলেন, নিয়ম অনুযায়ী হাউজে সবার নাম নিয়ে স্বাক্ষর করে সকল মনোনয়নপ্রত্যাশীদের স্বাক্ষর নিয়ে আসা। কিন্তু কৌশলে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ শুধু মাত্র দু’জনের নাম নিয়ে বর্ধিত সভা থেকে বের হয়ে আসে। পরবর্তীতে মনোনয়নপ্রত্যাশীদের ক্ষুব্দ কর্মী-সমর্থকগণ চাঁদপুর-কুমিল্ল আঞ্চলিক মহাসড়ক অবরোধ করলে আওয়ামী লীগের নেতৃবৃন্দ সকল মনোনয়ন প্রত্যাশীদের নাম তালিকায় উঠেছে মর্মে জানালে ক্ষুব্দ কর্মী-সমর্থকবৃন্দ অবরোধ তুলে নেয়।

কালচোঁ দক্ষিণ ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগ কর্তৃক নৌকা প্রতীকের মনোনয়নপ্রত্যাশী সুপারিশকৃতরা হলো- ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন মিকন, সাধারণ সম্পাদক আনিসুর রহমান, আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ, এস এম মানিক, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাওলানা মাইনুদ্দীন মিয়াজী, শাখাওয়াত হোসেন মজুমদার, মাহফুজুর রহমান, জসিমউদ্দিন, আনোয়ার হোসেন মজুমদার ও ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি মুক্তা আক্তার।

বর্ধিত সভায় উপস্থিত ছিলেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাইনুদ্দীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ হেলাল উদ্দিন মিয়াজী, জেলা আওয়ামী লীগের কোষাধ্য ও উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির আহবায়ক রোটা. আহসান হাবিব অরুন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ আহমদ খসরু, জেলা আওয়ামী লীগের সদস্য হারুন অর রশিদ মুন্সি, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী আশরাফ দুলাল জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উন্নয়ন সমন্বয় কমিটির যুগ্ম সমন্বয়ক হাজী মো. জসিমউদ্দিন, উপজেলা আওয়ামী লীগের কোষাধ্য ও হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আসফাকুল আলম চৌধুরী, উপজেলা যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবু তালেব লিটন, পৌর যুবলীগের আহবায়ক ও বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন, উপজেলা যুব লীগের আহবায়ক মো. মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন, পৌর ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) সোহেল আলম বেপারী, সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বি প্রমূখ।

Sharing is caring!

[sharethis-inline-buttons]

আরও পড়ুন

  • সারা দেশ এর আরও খবর