খেলাধুলা

ম্লান হলো সৌম্যর অলরাউন্ড পারফরমেন্স

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নেমেছিল বাংলাদেশ। কিন্তু বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে শ্রীলঙ্কা।

আবুধাবির টলারেন্স ওভালে টস জিতে আগে ব্যাট করতে নামে টাইগাররা। উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি বাংলাদেশের কোনো ব্যাটসম্যান। ইনিংস সর্বোচ্চ ৩৪ রান আসে সৌম্য সরকারের ব্যাট থেকে। বোলাররা শুরুতে ভালো করলেও খেই হারান শেষদিকে। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান জড়ো করে টাইগাররা। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন সৌম্য সরকার। ২৬ বলের মোকাবেলায় হাঁকান ১টি চার ও ২টি ছক্কা।

এছাড়া অন্যান্যদের মধ্যে শেখ মেহেদী হাসান অপরাজিত ১৬, লিটন দাস ১৬ ও নুরুল হাসান সোহান ১৫ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে দুশমন্থ চামিরা শিকার করেন তিনটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ৮০ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। বাংলাদেশের জয়কে তখন মনে হচ্ছিল নিছক সময়ের ব্যাপার। সৌম্য-মেহেদীদের সৃষ্টি করা সেই চাপ শক্ত হাতে সামাল দেন অভিষকা ফার্নান্দো ও চামিকা করুনারত্নে।

সপ্তম উইকেটে দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশের মুঠো থেকে ফসকে যায় ম্যাচ। শ্রীলঙ্কা লক্ষ্যে পৌঁছে যায় ১৯তম ওভারের শেষ বলে। শেষপর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়েন অভিষকা ও চামিকা। তাসকিন-শরিফুল-নাসুমরা রানের লাগাম টেনে ধরতে পারেননি।

অভিষকা ৪২ বলে ৬২ রান করে অপরাজিত থাকেন। তার ইনিংসে ছিল ২টি চার ও ৩টি ছক্কা। ১টি করে চার-ছক্কায় ২৫ বলে ২৯ রানে অপরাজিত থেকে জয়ে দারুণ অবদান রাখেন চামিকা। । বাংলাদেশের হয়ে সৌম্য নেন সর্বোচ্চ ২ উইকেট।

বাংলাদেশ একাদশ : লিটন দাস (অধিনায়ক), নাঈম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসেন পাটোয়ারি, তাসকিন আহমেদ, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ : কুশল পেরেরা (উইকেটরক্ষক), অভিষকা ফার্নান্দো, ভানুকা রাজাপক্ষে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্থ চামিরা, মাহিষ থিকশানা, দীনেশ চান্দিমাল, লাহিরু কুমারা, পাথুম নিসাঙ্কা।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: ২০ ওভারে ১৪৭/৭ (নাঈম ১১, লিটন ১৬, সৌম্য ৩৪, মুশফিক ১৩, আফিফ ১১, সোহান ১৫, শামীম ৫, মেহেদি ১৬*, তাসকিন ৪*; চামিকা ২-০-১১-০, চামিরা ৪-০-২৭-৩, কুমারা ৪-০-২৪-১, মাহিশ ৪-০-৩১-১, হাসারাঙ্গা ৪-০-২৪-১, শানাকা ২-০-১৭-১)

শ্রীলঙ্কা: ১৯ ওভারে ১৪৮/৬ (কুশল পেরেরা ৪, নিশানকা ১৫, চান্দিমাল ১৩, আভিশকা ৬২*, হাসারাঙ্গা ৭, রাজাপাকসে ০, শানাকা ৭, চামিকা ২৯*; তাসকিন ৪-০-২৫-১, নাসুম ৪-০-৩৪-০, মেহেদি ৩-০-২২-১, শরিফুল ৪-০-৪১-১, সৌম্য ৩-০-১২-২, আফিফ ১-০-৮-০)

ফল : শ্রীলঙ্কা ৪ উইকেটে জয়ী।

Sharing is caring!

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back to top button
shares
Close